জানুয়ারি ২৭, ২০২২

বাঙলা কাগজ

The Bangla Kagoj । সবচেয়ে বেশি দেশে, সবচেয়ে বেশি ভাষায়। বাঙলা কাগজ । আপনার কাগজ । banglakagoj.net (আমাদের কোনও জাতীয় পত্রিকা নেই)।

ঘরে বসেই দেখা যাবে ‘রেহানা’।

নিজস্ব প্রতিবেদন, বাঙলা কাগজ : এবার ঘরে বসেই দেখা যাবে আন্তজার্তিকভাবে আলোচিত সিনেমা ‘রেহানা’। সিনেমাপ্রেমীদের জন্য এই সুযোগ করে দিচ্ছে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘চরকি’। ৩০ ডিসেম্বর সিনেমাটির প্রথম অনলাইন যাত্রা শুরু হবে। দেশের যেকোনো স্থান থেকে সিনেমাটি খুব সহজেই দেখা যাবে। সিনেমাটির চরকিতে মুক্তি উপলক্ষে আজ ১৯ ডিসেম্বর ঢাকার একটি অভিজাত রেস্তোরাঁয় সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

গত নভেম্বরের ১২ তারিখে ‘রেহানা’ দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায়। তারপরও দেশের বেশ কিছু জেলার দর্শক এখনো সিনেমাটি দেখতে পারেননি। অনেকে একবার দেখে আবারও দেখতে চেয়েছেন উল্লেখ করে সিনেমাটির রেহানা চরিত্রের অভিনেত্রী আজমেরী হক বাঁধন বলেন, ‘রেহানা নিয়ে এখনো দারুণ সাড়া পাচ্ছি। এখন আমার আরও ভালো লাগছে আমাদের ‘রেহানা’ চরকির মতো একটি প্ল্যাটফর্মে মুক্তি পাচ্ছে। চরকির কথা আমি একটু আলাদা করে বলব, কারণ আমাদের আর এমন কোনো প্ল্যাটফর্ম নাই, যেখানে সবকিছুই আমাদের বা আমি যে রকম স্বাদের কনটেন্ট দেখতে চাই, তেমন কিছু দেখতে পাব। সেখানে চরকিতে ‘রেহানা’র মুক্তিতে দারুণ আশাবাদী আমি। সিনেমার অনেক দর্শক আমাকে জানিয়েছেন বারবার সিনেমাটি দেখতে ইচ্ছে করে। তাঁরা এবং যাঁরা দেখতে পারেননি তাঁরা পরিবার নিয়ে ঘরে বসেই বারবার সিনেমাটি চরকিতে দেখুন।’

সংবাদ সম্মেলনে চরকির প্রধান পরিচালন কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, ‘দর্শক পছন্দের কনটেন্ট বারবার দেখতে চান। এখন সিনেমা হলে চলছে। কিন্তু একসময় হল থেকে নেমে যাবে। তখন মানুষ কোথায় দেখবেন? যে কারণে আমরা চরকির দর্শকদের জন্য এক্সক্লুসিভভাবে সিনেমাটি অনলাইনে রিলিজ দিচ্ছি। আমাদের জন্য গর্বের দিন আজ, ঘোষণা দিতে পারছি, চরকিতে ‘রেহানা’ দেখতে পাবেন। আমরা চাই দেশের প্রতিটি অঞ্চল থেকে নিরবচ্ছিন্নভাবে দর্শক চরকিতে সাবস্ক্রাইব করে পছন্দের সিনেমাটি দেখুক।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রেহানার অন্যতম নির্বাহী প্রযোজক এহসানুল হক, রেহানার শিশু চরিত্রের অভিনেত্রী আফিয়া জাহিন জায়মা, ইয়াছির আল হকসহ অন্যান্য অভিনয়শিল্পী ও কলাকুশলী। তবে সিনেমার নির্মাতা আবদুল্লাহ মোহম্মদ সাদ উপস্থিত ছিলেন না। রেহানার বিশ্বব্যাপী চরকির অনলাইন পরিবেশনায় পাশে রয়েছে নুভিস্তা ফার্মা। প্রতিষ্ঠানের এজিএম (মার্কেটিং) বিভাগের মীর সালেহা বেগম নীলা উপস্থিত ছিলেন। এ ছাড়া উপস্থিত ছিলেন মিডিয়াস্টার লিমিটেডের ফাইন্যান্স বিভাগের জিএম পলাশ রঞ্জন ভৌমিক।

বিজ্ঞাপন

বাংলাদেশের প্রথম সিনেমা হিসেবে কান চলচ্চিত্র উৎসবের অফিশিয়াল শাখার আঁ সার্তে রিগা বিভাগে সিনেমাটি প্রতিযোগিতা করে। ইউরোপ, এশিয়া, অস্ট্রেলিয়ার বড় বড় উৎসবের পর আমেরিকান প্রিমিয়ার হবে সিনেমাটির। সিনেমাটি নিয়ে দিন দিন দর্শকদের আগ্রহ বেড়েই চলেছে। এর মধ্যে রেহানা নিয়ে চরকির সুখবর যেন দর্শকদের জন্য অন্য রকম পাওয়া।

Facebook Comments Box

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share
Contact us