জানুয়ারি ২৭, ২০২২

বাঙলা কাগজ

The Bangla Kagoj । সবচেয়ে বেশি দেশে, সবচেয়ে বেশি ভাষায়। বাঙলা কাগজ । আপনার কাগজ । banglakagoj.net (আমাদের কোনও জাতীয় পত্রিকা নেই)।

তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্য উদ্বোধন।

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : তুরস্কের রাজধানী আঙ্কারায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি আবক্ষ ভাস্কর্য উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে আঙ্কারার বঙ্গবন্ধু বুলভার্ডে একটি সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, ‘আজ আমাদের জন্য একটি গর্বের দিন।’

আজ সোমবার (১৩ডিসেম্বর) এটি উদ্বোধন করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে (আবুল কালাম) আব্দুল মোমেন।

বিশেষ অতিথি ছিলেন আঙ্কারার গভর্নর ওয়াসিপ শাহীন, আঙ্কারার ডেপুটি মেয়র সেলিম সিরপান লৌ, আঙ্কারার মেয়র মনসুর ইয়াভাস, তুরস্কে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার মাসুদ মান্নান।

এর আগে আঙ্কারার মেয়র মনসুর ইয়াবাসেরসঙ্গে তাঁর কার্যালয়ে বৈঠক করেন আতিকুল ইসলাম।

আতিকুল ইসলাম বলেন, তুরস্কের রাজধানী আঙ্কারায় আমরা বঙ্গবন্ধুর একটি আবক্ষ ভাস্কর্য আমরা স্থাপন করতে পেরেছি। এটি দেশের বাইরে জাতি হিসেবে আমাদের বাংলাদেশের মান উজ্জ্বল করেছে।

মেয়র বলেন, ঢাকার বনানী এলাকায় তুরস্কের জাতির জনকের নামে কামাল আতাতুর্ক সরণি রয়েছে। সড়কটি সংলগ্ন পার্কও কামাল আতাতুর্কের নামে নামকরণের সিদ্ধান্ত হয়েছে সম্প্রতি। আমরা তুরস্ককে আমন্ত্রণ জানিয়েছি। তাঁরা যখন সময় দেবে, তখন সেটি উদ্বোধন করা হবে।

বিজ্ঞাপন

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা দেশের বাইরে বিভিন্ন জায়গায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বিভিন্ন সড়ক করেছি। আমরা জাতির পিতার নাম বিভিন্ন দেশে ছড়িয়ে দেওয়ার পদক্ষেপ অব্যাহত রেখেছি।

‘এটি অব্যাহত থাকবে।’

Facebook Comments Box

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share
Contact us