জানুয়ারি ২৭, ২০২২

বাঙলা কাগজ

The Bangla Kagoj । সবচেয়ে বেশি দেশে, সবচেয়ে বেশি ভাষায়। বাঙলা কাগজ । আপনার কাগজ । banglakagoj.net (আমাদের কোনও জাতীয় পত্রিকা নেই)।

বিপিন রাওয়াতের হেলিকপ্টার বিধ্বস্ত। ১৪ আরোহীর ১৩ জনেরই মৃত্যু!

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : ভারতের প্রতিরক্ষাপ্রধান বিপিন রাওয়াতকে বহনকারী হেলিকপ্টারে থাকা ১৪ আরোহীর ১৩ জনই মারা গেছেন। আর যিনি বেঁচে আছেন, তাঁর অবস্থা গুরুতর। তাঁর শরীরের ৯০ শতাংশ পুড়ে গেছে।

ভারতের গণমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, আজ বুধবার (৮ ডিসেম্বর) দুপুর ১২টা ২০ মিনিটে তামিলনাড়ুর নীলগিরি হিলস এলাকায় কপ্টারটি বিধ্বস্ত হয়। এই কপ্টারের ১৪ আরোহীর ১৩ জনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেলেও বিপিন রাওয়াতের শারীরিক অবস্থা এখনো জানা যায় নি। বিপিন রাওয়াতের স্ত্রীও এই হেলিকপ্টারে ছিলেন।

কপ্টারটিতে যে ১৪ জন ছিলেন, তার মধ্যে ৫ জন ক্রু এবং বাকি ৯ জন যাত্রী। কপ্টারটির মডেল এমআই-১৭ভি৫। এটি দেশটির বিমানবাহিনীর হেলিকপ্টার।

হেলিকপ্টারে থাকা কে কে মারা গেছেন, তা এখনো প্রকাশ না করা হলেও সেখানকার পরিস্থিতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অবহিত করেছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এ বিষয়ে আগামীকাল বৃহস্পতিবার পার্লামেন্টকে জানানো হবে। এনডিটিভির খবরে বলা হয়েছে, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্টালিন বিকেল ৫টায় ওই দুর্ঘটনাস্থলে যাওয়ার কথা।

এই দুর্ঘটনা যখন ঘটে, তখন মন্ত্রিসভার বৈঠকে ছিলেন রাজনাথ সিং। কিন্তু দুর্ঘটনার খবর শোনার পর তিনি বিপিন রাওয়াতের বাড়িতে যান। এ ছাড়া ভারতের সেনাবাহিনীর প্রধান জেনারেল মনোজ মুকুন্দ নরভানেও ওই বাড়িতে যান।

বিজ্ঞাপন

বিপিন রাওয়াতকে বহনকারী কপ্টারটি তামিলনাড়ুর নিকটবর্তী সুলুরের একটি বিমানঘাঁটি থেকে উড্ডয়ন করেছিল। তিনি রাজ্যের উরাহগামানরালামে অবস্থিত একটি ডিফেন্স সার্ভিস স্টাফ কলেজে যাচ্ছিলেন। এই কপ্টার বিধ্বস্ত হওয়ার প্রসঙ্গে ভারতের সেনাবাহিনীর সাবেক প্রধান জে জে সিং বলেন, যাঁদের মরদেহ উদ্ধার করা হয়েছে, তাঁদের পরিচয় শনাক্ত করা কঠিন।

Facebook Comments Box

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share
Contact us