জানুয়ারি ২৭, ২০২২

বাঙলা কাগজ

The Bangla Kagoj । সবচেয়ে বেশি দেশে, সবচেয়ে বেশি ভাষায়। বাঙলা কাগজ । আপনার কাগজ । banglakagoj.net (আমাদের কোনও জাতীয় পত্রিকা নেই)।

৯৯৯ এ কল : রাঙ্গামাটি নৌ পুলিশ ফাঁড়ি উদ্ধার করলো ৭ পর্যটক

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : গতকাল বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) আশরাফুল আলম খাঁন (৬৫) তাঁর পরিবারসহ ঢাকা থেকে রাঙ্গামাটি ঘুরতে আসেন। রাঙ্গামাটি ভ্রমণ শেষে টুরিস্ট বোটে করে কর্টেজে ফেরার পথে কাপ্তাই লেকের বিস্তীর্ণ এলাকা জুড়ে জমাট বাধা কচুরিপানার মধ্যে তাদের টুরিস্ট বোটটি আটকে যায়।

চালক প্রাণপন চেষ্টা করেও জমাট বাধা কচুরিপানা থেকে বোটটিকে ছাড়াতে পারছিলেন না। এক সময় বোটের জ্বালানিও শেষ হয়ে আসে। সন্ধ্যা নেমে আসায় তাঁদের সাহায্য করার মতো কোনও জলযান আশেপাশে ছিলো না। এ সময় আশরাফুল আলম খাঁন ও তার পরিবারেরমধ্যে এক অজানা শঙ্কা কাজ করতে থাকে। হঠাৎ তাদের মনে পড়ে জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর কথা। তাৎক্ষণিক আশরাফুল আলম খাঁন জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল করে সাহায্য চান। ৯৯৯, রাঙ্গামাটি নৌ পুলিশ ফাঁড়িকে বিষয়টি অবহিত করলে, পুলিশ সুপার চট্টগ্রাম অঞ্চলের নির্দেশে রাঙ্গামাটি নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ ফোর্সসহ দ্রুত ঘটনাস্থলে যান। নৌ পুলিশ সদস্যরা জমাট বাধা কুচুরিপানার মধ্যে ভাসমান অবস্থায় একটি টুরিস্ট বোটে থাকা আতঙ্কগ্রস্ত আশরাফুল আলম খাঁন ও তাঁর পরিবারকে দেখতে পান। নৌ পুলিশ সদস্যরা দ্রুত বোটটির কাছে পৌঁছান এবং তাঁদের উদ্ধার করে নিয়ে আসেন।

পরবর্তীতে, নৌ পুলিশ তাঁদের নিজস্ব বাহনে করে উদ্ধারকৃত পর্যটক আশরাফুল আলম খাঁন এবং তাঁর পরিবারকে নিরাপদে রাঙ্গামাটি পলওয়েল কর্টেজে পৌছে দেয়।

নৌপথে যাত্রি সাধারণের সেবায় নৌ পুলিশের প্রচেষ্টা সকলের দৃষ্টি আকর্ষণ করে।

বিজ্ঞাপন

এ সময় আশরাফুল আলম খাঁন এবং তাঁর পরিবারের সদস্যরা তাঁদেরকে বিপদে সাহায্য করার জন্য নৌ পুলিশের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Facebook Comments Box

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share
Contact us