শাহজাদপুরে জঙ্গি আস্তানায় যা পাওয়া গেলো, গ্রেপ্তার হলো যেসব জঙ্গি

নিজস্ব সংবাদদাতা, বাংলা কাগজ; সিরাজগঞ্জ : শাহজাদপুরে জঙ্গি আস্তানায় প্রায় সাত ঘণ্টার অভিযানে চার নব্য জেএমবি সদস্যের আত্মসমর্পণের পর বাড়ি তল্লাশি করে জঙ্গিদের বেশকিছু সাংগঠনিক বই, দুটি বিদেশি পিস্তল, বিপুল পরিমাণ গানপাউডার, বোমা তৈরির সরঞ্জাম, বিস্ফোরকদ্রব্য ও দলটির একটি পতাকা উদ্ধার করা হয়েছে।

শাহজাদপুর উপজেলার উকিলপাড়া এলাকায় ফজলুল হকের বাড়িতে শুক্রবার (২০ নভেম্বর) ভোর ৫টা থেকে বেলা ১১টা পর্যন্ত র‌্যাব ও পুলিশ ওই অভিযান চালায়।

আত্মসমর্পণ করা চার জঙ্গি হলো- জেএমবির পাবনা-সিরাজগঞ্জ আঞ্চলের প্রধান পাবনার সাঁথিয়ার কিরণ (২২), একই এলাকার নাঈমুল ইসলাম (২১), দিনাজপুর সদরের আতিয়ার রহমান (২২) ও সাতক্ষীরার তালা উপজেলার আমিনুল ইসলাম শান্ত (২৫)।

এ ব্যাপারে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের প্রধান লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ জানান- তারা (জঙ্গিরা) চলতি মাসের ৫ তারিখে ছাত্র পরিচয়ে ওই বাড়ি ভাড়া নিয়ে জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আসছিলো।

‘এর আগে বৃহস্পতিবার (১৯ নভেম্বর) রাতে রাজশাহীর শাহ মখদুম এলাকায় জঙ্গিবিরোধী অভিযানে তিন জঙ্গি সদস্যকে গ্রেপ্তার করা হয়। তাদের দেওয়া তথ্যেরভিত্তিতে র‌্যাবের অতিরিক্তি মহাপরিচালকের (অপারেশন) নেতৃত্বে ওইদিন গভীর রাতে র‌্যাবের একটি চৌকসদল ওই মহল্লার উপসহকারি প্রকৌশলী (ফ্যাসিলিটিজ) শামসুল হক রাজার বাড়ি ঘিরে রাখে। ওই অস্তানায় অবস্থানরত জঙ্গিরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে শুক্রবার (২০ নভেম্বর) ভোরে ৪-৫ রাউন্ড পিস্তলের গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি চালায়।’

বিজ্ঞাপন

‘র‌্যাবের পক্ষ থেকে হ্যান্ড মাইকে জঙ্গিদের আত্মসমর্পণ করতে বলা হয় এবং বেলা ১১টার দিকে চার ব্যক্তি র‌্যাবের কাছে আত্মসমর্পণ করেন।’

‘অভিযানে পাশে থেকে সহযোগিতা করেছে শাহজহাদপুর থানা পুলিশ।’

এর আগে ঘটনাস্থল পরিদর্শন করেন র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার ও হেড কোয়ার্টারের ইনটেলিজেন্স শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল খায়রুল ইসলাম পিএসসি।

এ বিষয়ক : শাহজাদপুরে জঙ্গি আস্তানায় অভিযান : বেরিয়ে এসে ৪ জনের আত্মসমর্পণ

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.