মে ১৩, ২০২১

Bangla Kagoj । News from Bangladesh, World and Universe at any Language

বাংলা ভাষাসহ পৃথিবির সব ভাষায় সর্বশেষ ও প্রধান খবর, বিশেষ প্রতিবেদন, সম্পাদকীয়, পাঠকমত, খেলাধুলা ও বিনোদনসহ সব প্রান্তের গুরুত্বপূর্ণ সকল খবর।

সড়ক ও সেতুমন্ত্রী : রাজনীতিতে নৈরাজ্য ও হত্যাচর্চা বিএনপি জন্মলগ্ন থেকেই করছে

বাসস : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দেশের রাজনীতিতে নৈরাজ্য, হত্যা ও সন্ত্রাসের চর্চা বিএনপি জন্মলগ্ন থেকেই করে আসছে।

বুধবার (১৮ নভেম্বর) সংসদ ভবন এলাকার সরকারি বাসভবন থেকে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন- বিএনপির রাজনীতিতে হতাশা আর ব্যর্থতা এতটাই ভর করেছে যে, এখন তারা মিথ্যাচার ছাড়া স্বাভাবিক কিছু বলতে পারে না।

মন্ত্রী বলেন- বিএনপি ক্ষমতায় থাকাকালীন ভারতসহ প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সুসম্পর্ক স্থাপন না করে তৈরি করেছে বিভেদ আর অবিশ্বাসের দেয়াল।

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এ দেশের প্রতি ইঞ্চি মাটি নিজের অস্তিত্বের মতো’- উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, যে দলের নেতৃত্বে দেশের স্বাধীনতা এসেছে, তাঁদের হাতেই স্বাধীনতা ও সার্বভৌমত্ব নিরাপদ, অন্য কোনও দলের হাতে নয়।

বাংলাদেশ আওয়ামী লীগের এ সাধারণ সম্পাদক বলেন- প্রকৃতপক্ষে দেশের স্বাধীনতা নয়, অপরাজনীতির জন্য বিএনপির রাজনৈতিক ভবিষ্যৎ বিপন্ন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি সরকারের বিরোধিতা করতে গিয়ে দেশের ইমেজ নষ্ট করছে, দেশে অস্থিতিশীলতা তৈরির অপচেষ্টার পাশাপাশি বিদেশে অবস্থানকারী লাখ লাখ প্রাবাসি কর্মীর কর্মসংস্থানকেও অস্থিতিশীল করে তুলছে।

বিএনপি নেতাদের প্রতি প্রশ্ন রেখে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, সাম্প্রদায়িক অপশক্তি এবং স্বাধীনতা বিরোধীদের সঙ্গে নিয়ে যারা রাজনীতি করেন, তারা স্বাধীনতা রক্ষা করবে কিভাবে?

‘জন্মলগ্ন থেকে বিএনপি মানুষের অধিকার হরনের রাজনীতি করে আসছে, তাই তাদের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা করার কথা জনগণ বিশ্বাস করে না।’

বিজ্ঞাপন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, আগুন সন্ত্রাসসহ নৈরাজ্যের সঙ্গে যারাই জড়িত, তাদের কোনোভাবেই ছাড় দেওয়া হবে না। যারা স্পটে গিয়ে বাসে আগুন দিয়েছে, তাদের অনেককেই গ্রেপ্তার করা হয়েছে এবং যারা ঘটনাস্থলে ছিলো না তাদের গ্রেপ্তারকৃতদের তথ্যের ভিত্তিতে ইতিমধ্যেই আইনের আওতায় আনা হয়েছে।

ব্রিফিংকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী করোনাভাইরাস প্রতিরোধে সবাইকে মাস্ক পড়ার অনুরোধ জানান।

পাশাপাশি সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবি সংগঠনগুলোকে এ ব্যাপারে জনগণের মাঝে সচেতনতামূলক প্রচারাভিযান চালানোরও আহ্বান জানান।

এ বিষয়ক : সেতুমন্ত্রী : ২০৩০ সালের মধ্যে মেট্রোরেলের ৬ রুট

সেতুমন্ত্রী : স্কুল বাসে নারী চালকদের সম্পৃক্ত করা জরুরি

সড়ক ও সেতুমন্ত্রী : ধর্ষকের মৃত্যুদণ্ডের দাবি অযৌক্তিক নয়

Facebook Comments Box

Contact us

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share