শেখ তাপস : রাত আটটার মধ্যে দোকান-পাট বন্ধ করুন

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, আমরা একটি সুষ্ঠু ব্যবস্থাপনার আওতায় শহরটাকে নিয়ে আসতে চাই। রাত ৮টার মধ্যে সকল ব্যবসায়িক প্রতিষ্ঠান, দোকান-পাট বন্ধ করতে চাই। বহির্বিশ্বে দেখি একটি সুনির্দিষ্ট সময়ের পরে সবকিছু বন্ধ হয়ে যায়। বিভিন্নক্ষেত্রে এলাকাভিত্তিক সময়সীমা নির্ধারণ করা হয়।

বুধবার (১৮ নভেম্বর) টিকাটুলিতে শেরে বাংলা মহিলা মহাবিদ্যালয়ের দশ তলা শেখ হাসিনা একাডেমিক ভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মেয়র।

শেখ তাপস বলেন, ‘আমরা মনে করি, ঢাকাবাসীর জন্য শহরের দোকান-পাট, ব্যবসায়িক প্রতিষ্ঠান রাত ৮টার মধ্যে বন্ধ করলে আমাদের সামগ্রিক কার্যক্রম একটি সুষ্ঠু ব্যবস্থাপনার আওতায় আনতে পারবো। ৮টার মধ্যে দোকানপাট বন্ধ করা হলে ঢাকা শহর যানজট থেকে অনেকটা মুক্তি পাবে। আমরা পরিবারের সঙ্গে সময় কাটাতে পারবো, সন্তানদেরকে সময় দিতে পারবো।’

মেয়র বলেন- আমাদের সন্তানদেরকে যদি সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হয় তাহলে সকল পিতা-মাতার সন্তানের সাথে সময় দেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা অনেক সময় সেটা ভুলে যাই, সেটা খেয়াল করি না। আমরা ক্লান্ত হয়ে বাসায় যাই, নিজেদের মতো করে হয়তোবা আমরা ঘুমিয়ে পরি বা অন্য কাজে ব্যস্ত হয়ে যাই। কিন্তু সন্তানদের সাথে সময় দেওয়া যে কোন জাতি গঠনে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়।

এ সময় মেয়র বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পাশের গলি, রাজধানী মার্কেট এলাকা ও মুক্তিযোদ্ধা মুরাদ কমিউনিটি সেন্টার পরিদর্শন করেন ও জাতীয় যক্ষ্মা ও পুনর্বাসন কেন্দ্রের (এনটিআরএস) পুকুরে হাঁস অবমুক্ত করেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি, ঢাকা-৭ আসনের সাংসদ হাজী সেলিম, দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী ও প্রধান প্রকৌশলী রেজাউর রহমান উপস্থিত ছিলেন।

এ বিষয়ক : সড়কে ব্যাটারিচালিত রিকশা পেলেই ব্যবস্থা : তাপস

ঢাকার জলাবদ্ধতা নিরসনে ওয়াসা চরমভাবে ব্যর্থ : তাপস

খাদ্যে ভেজাল মেশালে জরিমানা নিয়ে প্রশ্ন নয় : তাপস

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.