মে ১২, ২০২১

Bangla Kagoj । News from Bangladesh, World and Universe at any Language

বাংলা ভাষাসহ পৃথিবির সব ভাষায় সর্বশেষ ও প্রধান খবর, বিশেষ প্রতিবেদন, সম্পাদকীয়, পাঠকমত, খেলাধুলা ও বিনোদনসহ সব প্রান্তের গুরুত্বপূর্ণ সকল খবর।

নারীদের সাইবার হয়রানি রোধে পুলিশের নতুন ইউনিট

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : সাইবার জগতে নারীর প্রতি হয়রানিমূলক অপরাধ প্রতিরোধে ‘পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন’ নামে নতুন ইউনিট চালু করেছে পুলিশ।

সোমবার (১৬ নভেম্বর) রাজধানীর রাজারবাগে পুলিশ লাইনসে আনুষ্ঠানিক এই ইউনিটের উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ।

তিনি বলেন, নারী পুলিশ কর্মকর্তারাই এই ইউনিটে কাজ করবে। তাঁরা সাইবার সংক্রান্ত অভিযোগের কল রিসিভ করবেন এবং ভুক্তভোগীকে তাৎক্ষণিক করণীয় ও সহায়তার পরামর্শ দেবেন।

আইজিপি বলেন, দেশ-কালের সীমা পেরিয়ে সাইবার অপরাধ সংঘটিত হয়। অপরাধীরা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইক আইডি খুলে অপরাধ করে থাকে।

‘বাংলাদেশে এই সংক্রান্ত অপরাধের অভিযোগে সংশ্লিষ্ট আইনে এখন পর্যন্ত ছয় হাজার ৯৯টি মামলা করা হয়েছে। এসব ঘটনার বেশিরভাগ ভুক্তভোগী নারী।’

সাইবার অপরাধ রোধে গণমানুষকে পুলিশের কাজে সহায়তা করতে আহ্বান জানান আইজিপি বেনজীর আহমেদ।

সদর দপ্তরের এলআইসি শাখার অধীনে নতুন এই ইউনিটের কার্যক্রম চলবে। এজন্য একটি ফেইসবুক পেজ, ইমেইল আইডি ও হটলাইন চালু হয়েছে।

বিজ্ঞাপন

সাইবার অপরাধের শিকার যে কেউ-cybersupport.women@police.gov.bd তে মেইল করে বা হটলাইন- ০১৩২০০০০৮৮৮ নম্বরে ফোন করে অভিযোগ জানাতে পারে।

পাশাপাশি ফেসবুক পেইজে (m.facebook.com/PCSW.PHQ/)-তে মেসেজ করেও ভুক্তভোগী নারীরা তাঁদের অভিযোগ জানাতে পারবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম বিপিএম (বার), পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজিপি ড. মইনুর রহমান চৌধুরী, বিপিএম (বার), এসবির প্রধান অতিরিক্ত আইজিপি মীর শহীদুল ইসলাম বিপিএম (বার), পিপিএমসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বিষয়ক : আইএসপিআর : সেনাপ্রধানের ফেসবুক আইডি নেই

Facebook Comments Box

Contact us

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share