রাজধানীর ১০ বাসে আগুন দেওয়ার ঘটনায় ১০ মামলা, গ্রেপ্তার ২০

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : রাজধানীতে দশটি বাসে অগ্নিকাণ্ডের ঘটনায় দশটি মামলা দায়ের হয়েছে।

এসব মামলায় শেষ খবর পাওয়া পর্যন্ত (বিকেল ৪টা শুক্রবার- ১৩ নভেম্বর) ২০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (১৩ নভেম্বর) সকালে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন-অর-রশিদ বলেন- গতকাল (বৃহস্পতিবার- ১২ নভেম্বর) দণ্ডবিধির ৩০৭, ৪৩৫, ৪২৭, ১০৯, ৩৪ ও ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৪(৩) ধারায় দুটি মামলা দায়ের হয়েছে। মামলা নম্বর ২১ ও ২২। দুই মামলায় ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে।

পল্টন থানার ডিউটি অফিসার বলেন- বাসে অগ্নিকাণ্ডের ঘটনায় পল্টন থানায় দুটি মামলা দায়ের হয়েছে। মামলা নম্বর ৩৬ ও ৩৮। ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ধারায় ও ১৯০৮ সালের বিস্ফোরক আইনের ৩ ধারায় দায়ের করা মামলায় ৩৮ জন এবং দণ্ডবিধির ৪৩৫, ৩০৭, ১০৯ ও বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ধারায় দায়ের মামলায় ৩৮ জনকে আসামি করা হয়েছে। ইতোমধ্যে অজ্ঞাতপরিচয় দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বিজ্ঞাপন

এ ছাড়া মতিঝিল থানায় দণ্ডবিধির ১৪৩, ৪৩৫, ৪০৭ এবং বিশেষ ক্ষমতা আইনের ১৫(১) ও (৩)২৫ ঘ ধারায় দায়ের হওয়া মামলায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

বংশাল থানায় দায়ের হওয়া মামলায় দুই জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বাসে অগ্নিকাণ্ডের ঘটনায় ভাটারা থানায় বিস্ফোরক আইনের ৩ ধারা এবং বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ধারায় ৯৫ জনের নামে মামলা দায়ের হয়েছে। মামলা নম্বর ৩০। তবে এই মামলায় কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয় নি।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাজধানীর বিভিন্ন স্থানে দশটি বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে কোনও হতাহতের খবর পাওয়া যায় নি।

এ বিষয়ক : একদিনে পুড়লো ১০ বাস

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.