বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ (১১ নভেম্বর)।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিস্তারিত কর্মসূচি হাতে নিয়েছে সংগঠনটি। এর মধ্যে রয়েছে- সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়সহ দেশ-বিদেশের প্রতিটি ইউনিটে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন।

সকাল ১০টায় ধানমণ্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজরিত বাসভবনের সামনে তাঁর (জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান) প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, বেলা পৌনে ১১টায় বনানী কবরস্থানে যুবলীগের প্রতিষ্ঠাতা-চেয়ারম্যান শহিদ শেখ ফজলুল হক মনিসহ পঁচাত্তরের ১৫ আগস্ট নিহত সব শহিদের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং ফাতেহা পাঠ ও মোনাজাত।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশজুড়ে বৃক্ষরোপণ করবে বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

দুস্থদের মধ্যে বিতরণ করবে রান্না করা খাবারও।

প্রতিতষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশবাসীসহ যুব সমাজকে শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

বিজ্ঞাপন

শেখ ফজলে শামস পরশ বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা-চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ছেলে।

১৯৭২ সালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক যুব কনভেনশনের মাধ্যমে দেশের প্রথম ও সর্ববৃহৎ সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠিত হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনুপ্রেরণায় বাংলাদেশ আওয়ামী যুবলীগ গঠনে মূল সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করেন তাঁরই (বঙ্গবন্ধু) ভাগ্নে প্রথিতযশা সাংবাদিক শেখ ফজলুল হক মনি।

সাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে ওই সংগঠন প্রতিষ্ঠিত হয়।

গত প্রায় পাঁচ দশক ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারও নেতাকর্মীর আত্মত্যাগের বিনিময়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগ আজ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে।

এ বিষয়ক : বঙ্গবন্ধু স্মৃতি ডিজিটাল জাদুঘর নির্মাণ করতে চায় ভারত

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.