তথ্যমন্ত্রী : প্যাগোডাসহ সকল ধর্মের উপাসনালয়ভিত্তিক নৈতিক শিক্ষা উন্নত জাতি গড়তে সহায়ক

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : তথ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহ্‌মুদ বলেছেন- প্যাগোডাসহ সকল ধর্মের উপাসনালয়ভিত্তিক নৈতিক শিক্ষা উন্নত জাতি গড়তে অত্যন্ত সহায়ক। তিনি বলেন- শিশুকালই মানুষকে নৈতিকতা শিক্ষা দেওয়া ও তাঁর মাঝে মেধা, মূল্যবোধ, দেশাত্মবোধ, মমত্ববোধের সমাবেশ ঘটিয়ে প্রকৃত মানুষ গড়ার শ্রেষ্ঠ সময়।

মন্ত্রী শনিবার (৭ নভেম্বর) রাজধানীর মিন্টু রোডে সরকারি বাসভবন থেকে ‘নৈতিক শিক্ষার মাধ্যমে মানবিক জাতি গঠন : প্যাগোডাভিত্তিক প্রাক-প্রাথমিক শিক্ষা প্রকল্পের ভূমিকা’ শীর্ষক ভার্চুয়াল কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের আয়োজনের ওই অনুষ্ঠানে দেশের ৫৪টি উপজেলায় প্যাগোডাভিত্তিক শিক্ষা কার্যক্রমের সঙ্গে যুক্ত ৩০১টি স্কুলের শিক্ষক-প্রতিনিধিরা যোগ দেন।

বিজ্ঞাপন

তথ্যমন্ত্রী তাঁর বক্তব্যে বলেন- মুসলিম-হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান সকল ধর্মের মানুষের ও বাঙালিদের পাশাপাশি মগ-মুরং-চাকমা সকলের মিলিত রক্তস্রোতে আমরা পেয়েছি স্বাধীন বাংলাদেশ। সাম্প্রদায়িক সম্প্রীতির এই দেশে আন্তঃসম্প্রদায় সম্প্রীতি বিনষ্টের যে কোনও অপচেষ্টা প্রতিহত করে জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়াই আমাদের লক্ষ্য।

ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে ভার্চুয়াল কর্মশালায় বক্তব্য দেন বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যানদের মধ্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন এমপি, এরোমা দত্ত এমপি, সুপ্ত ভূষণ বড়ুয়া এবং আমন্ত্রিত অতিথি বাসন্তী চাকমা এমপি, ভিক্ষু লোকজিৎ মহাথেরো, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ প্রমুখ।

এ বিষয়ক : চলচ্চিত্র প্রযোজক নাসিরউদ্দিন দিলু’র ইন্তেকালে তথ্যমন্ত্রীর শোক

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.