৬ দিন ঢাকা দক্ষিণের যেসব এলাকায় বিদ্যুৎ থাকবে না

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : শনিবার- ৭ নভেম্বর থেকে ১৮ নভেম্বরের মধ্যে ছয়দিন ঢাকা দক্ষিণের বিভিন্ন অঞ্চলে দিনে আট ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ঢাকার আগামসি লেন, বংশাল, ফরিদাবাদ, জুরাইন ও শ্যামপুরসহ বিভিন্ন অঞ্চলের ছয়টি বিদ্যুৎ উপকেন্দ্র মেরামত করবে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি)।

৭ নভেম্বর থেকে শুরু হয়ে ৬ দিনের সূচিতে ৬টি বিদ্যুৎ উপকেন্দ্র মেরামতের কাজ শেষ হবে ১৮ নভেম্বর।

এ সময় যে এলাকাতে উপকেন্দ্রের মেরামতের কাজ হবে, সেখানে সকাল ৯টা থেকে বিকেল পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

অবশ্য ইতোমধ্যে নিজেদের ওয়েবসাইটে বিদ্যুৎ বন্ধের ঘোষণা দিয়েছে রাজধানীর একাংশের বিদ্যুৎ সরবরাহ সংস্থা- ডিপিডিসি।

এ বিষয়ে ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান বলেন- গরমে বিদ্যুতের চাহিদা বেশি থাকে, সেজন্য নিয়মিত রক্ষণাবেক্ষণের কাজ এ সময় করা যায় না। শীতকালে চাহিদা অপেক্ষাকৃত কম থাকায় প্রতি বছর এ সময়ে বিদ্যুৎ উপকেন্দ্রের রক্ষণাবেক্ষণের কাজ করা হয়। এবারও ছয়টি বিদ্যুৎ উপকেন্দ্রের মেরামতের কাজ হাতে নিয়েছে ডিপিডিসি। এ সময়ে গ্রাহকের কষ্ট হবে, সেজন্য ডিপিডিসির পক্ষ থেকে আন্তরিক দুঃখ প্রকাশ করেন তিনি।

৭ নভেম্বর যেসব এলাকা বন্ধ থাকবে : শনিবার (৭ নভেম্বর) বংশাল উপকেন্দ্র মেরামত হবে। এজন্য পুরান মোগলটুলী (আংশিক), বংশাল (আংশিক), লুৎফর রহমান লেন (আংশিক), মালিটোলা রোড, হাজি মঈনউদ্দিন রোড (আংশিক), মাজেদ সরকার রোড, আগা সাদেক রোড (আংশিক), আবদুল হাজি লেন, আগামসি লেন, গাজী ওসমান গনি রোড, সিদ্দিক বাজার, কাজী আলাউদ্দিন রোড (আংশিক), হাজি আবদুর রশীদ লেন (আংশিক), বংশাল রোড (আংশিক), সিক্কাটুলি, নর্থ সাউথ রোড এবং সংলগ্ন এলাকায় বিদ্যুৎ থাকবে না।

বিজ্ঞাপন

৯ নভেম্বর যেসব এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকবে : পোস্তগোলা বিদ্যুৎ উপকেন্দ্র মেরামত করা হবে ৯ নভেম্বর সোমবার। এদিন বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে আলমবাগ ও রাজবাড়ী এলাকায়।

১২ নভেম্বর যেসব এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকবে : আইজিগেট বিদ্যুৎ উপকেন্দ্র মেরামত করা হবে ১২ নভেম্বর। এদিন বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে আলমগঞ্জ, ফরিদাবাদ, লোহারপুল, এনসিজি রোড, কালীচরণ সাহা রোড, এস কে দাস রোড, কে বি রোড, মনির হোসেন রোড, শাহ সাহেব লেন, শরৎ গুপ্ত রোড, নারিন্দা পুলিশ ফাঁড়ি, সাদেক হোসেন খোকা মার্কেট, বানিয়া নগর মোড়, বেগমগঞ্জ, রাজধানী সুপার মার্কেট, মীর হাজিরবাগ পাইপ রাস্তা, বাগিচা মসজিদ, তামিরুল মিল্লাত মাদ্রাসা, দয়াগঞ্জ (আংশিক), গেন্ডারিয়া এবং সংলগ্ন এলাকায় বিদ্যুৎ থাকবে না।

১৪ নভেম্বর যেসব এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকবে : ১৪ নভেম্বর মতিঝিল বিদ্যুৎ উপকেন্দ্র বন্ধ থাকবে। এদিন ফকিরাপুল, উত্তর কমলাপুর, দক্ষিণ কমলাপুর, কমলাপুর বাজার রোড, কবি জসিমউদ্‌দীন রোড (আংশিক), আরামবাগ বক্স কালভার্ট রোড, ফকিরাপুল প্রথম গলি, গরম পানির গলি, বাগানবাড়ি, মালেক মার্কেট, কেওয়াই প্লাজা, জনতা ব্যাংকের পেছন থেকে বিসিক ভবন এবং সংলগ্ন এলাকায় বিদ্যুৎ থাকবে না।

১৬ নভেম্বর যেসব এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকবে : ১৬ নভেম্বর পোস্তগোলা বিদ্যুৎ উপকেন্দ্র মেরামত করা হবে। এদিন আলমবাগ, পোস্তগোলা ডিআইটি জুরাইন বাজার, পোস্তগোলা রেলওয়ে মার্কেট, পূর্ব জুরাইন, হাজি খোরশেদ আলী সরদার রোড, ঋষি পাড়া, বউবাজার, মেডিকেল রোড, মুরাদপুর হাইস্কুল রোড, জুরাইন কবরস্থান, জুরাইন চেয়ারম্যানবাড়ি, ধালকানগর লেন, আল আমিন এক্সপ্রেস ও সংলগ্ন এলাকায় বিদ্যুৎ থাকবে না।

১৮ নভেম্বর যেসব এলাকায় বিদ্যুৎ থাকবে না : ১৮ নভেম্বর শ্যামপুর বিসিক উপকেন্দ্রের মেরামতের কাজ শুরু হবে। এদিন বিদ্যুৎ থাকবে না রাজবাড়ী, শ্যামপুর, বিক্রমপুর হাউজিং, আলবহর, নতুন আলীবহর, নতুন শ্যামপুর, শ্যামপুর শিল্প এলাকা, পালপাড়া, গুলবাগ, শ্যামপুর রোড ১১ নম্বর রোড, হানিফ স্টিল, হোসেন স্টিল, এইচ আর রোলিং ও সংলগ্ন এলাকায়।

এ বিষয়ক : এবার ভুতুড়ে বিদ্যুৎ বিলে হতবাক জয়া

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.