সকল রাজনৈতিক দলে এক-তৃতীয়াংশ নারী সম্পৃক্তের দাবিতে মানববন্ধন, সমাবেশ ও স্মারকলিপি

নিজস্ব সংবাদদাতা, বাংলা কাগজ; এ কে এম কামাল উদ্দিন টগর, নওগাঁ : সকল রাজনৈতিক দলের সব কমিটিতে এক-তৃতীয়াংশ নারী সম্পৃক্তকরণের দাবিতে মানববন্ধন ও সমাবেশ হয়েছে। একইসঙ্গে দেওয়া হয়েছে স্মারকলিপিও।

নওগাঁয় অপরাজিতা নারীর রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্প ফেইজ-৩ এর আয়োজনে বৃহস্পতিবার (৫ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় শহরের মুক্তির মোড় নওজোয়ান মাঠের সামনের সড়কে ওই মানববন্ধন ও সমাবেশ হয়।

পরে স্থানীয় সাংসদ, জেলা প্রশাসক ও সদর উপজেলা নির্বাহী অফিসারকে স্মারকলিপিও দেওয়া হয়।

মানববন্ধন শেষে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন অপরাজিতা প্রকল্প ফেইজ-৩ এর উপদেষ্টা ও জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি পারভীন আকতার, প্রকল্পের সভাপতি ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহানাজ আক্তার ও সদস্য মরিয়ম বেগম।

সমাবেশে রাজনৈতিক সকল দলের কমিটিতে এক-তৃতীয়াংশ নারীকে সম্পৃক্ত, সকল পর্যায়ের কমিটিতে সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদক ও সংগঠনিক সম্পাদকের ন্যায় পদগুলোতে নারীদের সম্পৃক্ত করার দাবি জানানো হয়।

বিজ্ঞাপন

মানববন্ধনে অংশগ্রহণকারীরা গণপ্রতিনিধিত্ব আদেশ,১৯৭২ (২০০৯ পর্যন্ত সংশোধিত) অনুচ্ছেদ ৯০বি অনুযায়ী, সকল রাজনৈতিক দলের কেন্দ্রীয় কমিটিসহ সকল কমিটিতে এক তৃতীয়াংশ নারীর প্রতিনিধিত্ব ২০২৫ সালের মধ্যে নিশ্চিতের দাবি জানান।

পরে স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে স্মারকলিপি দেন অপরাজিতা নারীর রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্প ফেইজ-৩ এর আয়োজনে মানববন্ধন ও সমাবেশে অংশগ্রহণকারীরা।

এ বিষয়ক : দশম শ্রেণির রিমি হলেন ভোলার ‘এক ঘণ্টার’ পুলিশ সুপার

‘১ ঘণ্টার’ উপজেলা চেয়ারম্যান হলেন পঞ্চগড়ের এক স্কুল ছাত্রী

নারী তুমি অনন্যা : তেজগাঁওয়ের জন্য নারী ও শিশুদের সহায়তায় কুইক রেসপন্স টিম ও হটলাইন

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.