নিষেধাজ্ঞা থেকে ফিরেই শীর্ষে সাকিব

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : এক বছর সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ থাকার পরও খুব একটা ক্ষতি হলো না সাকিব আল হাসানের। বাংলাদেশের সেরা ক্রিকেটার নিষেধাজ্ঞা কাটানোর পরই ওয়ানডে অলরাউন্ডারদের শীর্ষস্থান ফিরে পেয়েছেন।

গত বছরের ২৯ অক্টোবর নিষিদ্ধ হওয়ার সময় শীর্ষস্থানে ছিলেন সাকিব।

নিয়ম অনুযায়ী- নিষিদ্ধ অবস্থায় তাঁর নাম বাদ গিয়েছিল সব র‍্যাঙ্কিংয়ের তালিকা থেকে। বুধবার (৪ নভেম্বর) আইসিসি প্রকাশিত নতুন র‍্যাঙ্কিংয়ে দেখা গেল সাকিব ওয়ানডেতে আছেন তাঁর সিংহাসনেই।

সাকিবের নিষেধাজ্ঞার সময়টায় এই স্থানে ছিলেন আফগানিস্তানের মোহাম্মদ নবি। সাকিব ফেরত আসায় তিনি নেমে গেছেন দুইয়ে। সাকিবের রেটিং পয়েন্ট এখন ৩৭৩। অনেকটা পিছিয়ে নবির ৩০১।

বিজ্ঞাপন

এরপরের তিনটি স্থানে আছেন ক্রিস ওকস, বেন স্টোকস ও ইমাদ ওয়াসিম। সাকিবের নিষিধেজ্ঞার বড় একটা সময় অবশ্য পুরো ক্রীড়াঙ্গনই করোনাভাইরাসের থাবায় স্থবির ছিলো। লম্বা একটা সময়ে কোনও দেশই খেলতে পারেনি ক্রিকেট। নিশ্চিতভাবেই তা সাকিবের পক্ষেই গেছে।

ওয়ানডেতে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের সেরা অবস্থান মুশফিকুর রহিমের। তিনি আছেন ১৬ নম্বরে। সাকিব ও তামিম ইকবাল দুজনেই আছেন ২১ নম্বরে।

বোলারদের র‍্যাঙ্কিংয়ে ২৮তম স্থানে আছেন বাংলাদেশের সেরা ক্রিকেটার। বাংলাদেশের বোলারদের মধ্যে মেহেদি হাসান মিরাজ ১৪ ও মোস্তাফিজুর রহমান আছেন ১৯ নম্বর স্থানে।

এ বিষয়ক : ইউনিসেফের জাতীয় শুভেচ্ছাদূত হলেন মুশফিক

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.