পুলিশ : গুজব মনে হলেই ‘৯৯৯’ এ কল দিন

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : কোনও ধরনের অপপ্রচার, গুজব বা মিথ্যা তথ্যে কান না দিতে জনসাধারণের প্রতি আহ্বান জানিয়েছে পুলিশ সদর দপ্তর। কোনও ব্যাপারে তথ্যের সত্যতা যাচাই করতে হলে জরুরি সেবা নম্বর ৯৯৯-এ ফোন দিতে অনুরোধ জানিয়েছে পুলিশ।

সোমবার (২ নভেম্বর) বাংলাদেশ পুলিশের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) সোহেল রানা এক বার্তায় এই অনুরোধ জানান।

পুলিশ সদর দপ্তরের বার্তায় বলা হয়েছে- সম্প্রতি দেশে দুর্ভাগ্যজনকভাবে কয়েকটি সম্পূর্ণ গুজব সৃষ্ট অত্যন্ত নৃশংস ঘটনা সংঘটিত হয়েছে। সম্পদ বিনষ্ট হয়েছে ও নিরীহ মানুষের প্রাণহানি ঘটেছে। দেশকে অস্থিতিশীল করার অভিপ্রায়ে একটি স্বার্থান্বেষী মহল স্পর্শকাতর ধর্মীয় বিষয়সহ নানা বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টি ও জনশৃঙ্খলা বিনষ্টের চেষ্টা করছে।

পুলিশের বার্তায় আরও বলা হয়েছে- বাংলাদেশের সাধারণ মানুষ শান্তিপ্রিয়। তাঁরা যেকোনও প্রকার নিষ্ঠুরতা, সহিংসতা, বর্বরতা ও উগ্রবাদের বিরুদ্ধে। কোনও প্রকার গুজবে কান না দিতে এবং যেকোনও তথ্য ও সংবাদ যাচাই ব্যতীত বিশ্বাস না করতে জনগণের প্রতি আহ্বান জানাচ্ছে বাংলাদেশ পুলিশ।

বিজ্ঞাপন

সেই সঙ্গে আইন নিজের হাতে তুলে নেওয়ার বর্বর প্রবণতা থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ জানিয়েছে পুলিশ।

‘এ ধরনের সব বেআইনি কর্মকাণ্ড কঠোরহস্তে দমন করা হবে’- জানিয়ে যে কোনও তথ্য ও সংবাদের সত্যতা যাচাই করতে জাতীয় জরুরি সেবা ৯৯৯- এ যোগাযোগের পাশাপাশি নিকটস্থ থানায় যোগাযোগ করতে অনুরোধ করেছে বাংলাদেশ পুলিশ।

এ বিষয়ক : সরকার : গুজব সৃষ্টিকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.