মে ১৩, ২০২১

Bangla Kagoj । News from Bangladesh, World and Universe at any Language

বাংলা ভাষাসহ পৃথিবির সব ভাষায় সর্বশেষ ও প্রধান খবর, বিশেষ প্রতিবেদন, সম্পাদকীয়, পাঠকমত, খেলাধুলা ও বিনোদনসহ সব প্রান্তের গুরুত্বপূর্ণ সকল খবর।

শ্যামলী-মোহাম্মদপুরের বিভিন্ন হাসপাতালে র‌্যাবের অভিযান

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : রাজধানীর মোহাম্মদপুর ও শ্যামলী এলাকার বিভিন্ন হাসপাতালে অনিয়ম ও ভুয়া চিকিৎসকদের বিরুদ্ধে একযোগে টাস্কফোর্স গঠন করে অভিযান পরিচালনা করেছে র‌্যাব।

বুধবার (২৮ অক্টোবর) রাত পৌনে ১০টায় মোহাম্মদপুর ও শ্যামলীর বাবর রোড থেকে শুরু হয় ওই অভিযান।

র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বাংলা কাগজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

‘মোহাম্মদপুর ও শ্যামলীর মক্কা-মদিনা হাসপাতাল, নূরজাহান জেনারেল হাসপাতাল, ক্রিসেন্ট হাসপাতালসহ অন্যান্য হাসপাতালে ভুয়া চিকিৎসক ও অনিময়ের বিরুদ্ধে অভিযান চালানো হয়েছে। র‍্যাব-২ ও ডিজি হেলথ প্রতিনিধির সহযোগিতায় টাস্কফোর্স অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।’

পলাশ কুমার বসু বলেন- নিটোর (পঙ্গু হাসপাতাল) চিকিৎসাসেবা গ্রহণ করতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা সাধারণ রোগীদের প্রভাবশালী দালালচক্র কর্তৃক চিকিৎসাসেবা গ্রহণে বাধা প্রদান, সরকারি কাজে প্রতিবন্ধকতা তৈরি এবং রোগীদের হয়রানি করার অভিযোগের ভিত্তিতে ইতোমধ্যে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে।

‘এরই ধারাবাহিকতায় বুধবার (২৮ অক্টোবর) রাতে অভিযানে র‍্যাব-২ হাসপাতালগুলোতে বেশ কয়েকজন ভুয়া চিকিৎসককে আটক করেছে এবং বেশকিছু দালাল আটক করা হয়েছে।’

‘এসব দালালচক্র বিভিন্নভাবে প্রভাব খাটিয়ে দীঘদিন ধরে সাধারণ রোগীদের জিম্মি করে বিভিন্ন প্রাইভেট হাসপাতালে কম খরচে উন্নতমানের চিকিৎসার প্রলোভন দেখিয়ে পঙ্গু হাসপাতালসহ অন্যান্য সরকারি হাসপাতাল থেকে রোগী ভাগিয়ে নিয়ে যেত।’

বিজ্ঞাপন

জানা গেছে- র‌্যাব অভিযান চালাতে গিয়ে দেখে মক্কা মক্কা-মদিনা হাসপাতালসহ অন্য হাসপাতালগুলোতে অপারেশন থিয়েটারে ছড়িয়ে-ছিটিয়ে পড়েছিল রক্ত ও অন্যান্য অপারেশন সামগ্রি। যা নোংরা এবং ইনফেকশন ছড়াতে সাহায্য করেছে বলেই মনে করছে র‌্যাব।

পাশাপাশি অভিযান পরিচালিত হওয়া হাসপাতালগুলোতে নামসর্বস্ব এবং ভুয়া চিকিৎসক দ্বারা চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে।

অভিযান পরিচালনার সময় র‌্যাবের পক্ষ থেকে আরও জানানো হয়- কিছুক্ষেত্রে রোগীদের মারাত্মকভাবে জীবন-অঙ্গহানিসহ অর্থহানির অভিযোগ পাওয়া গেছে। রোগীদের মোটা অংকের বিল ধরিয়ে দেওয়া হয়, বিপুল অংকের বিল পরিশোধ না করতে পারলে রোগীদের রিলিজ দেওয়া হয় না এবং অধিকাংশ ক্ষেত্রে বিল পরিশোধ না করতে পারলে আটকে রাখা হয় এসব হাসপাতালে।

এ বিষয়ক : পঙ্গু হাসপাতালে র‌্যাবের অভিযান, ১১ দালাল আটক

Facebook Comments Box

Contact us

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share