স্বনামধন্য কবি টোকন ঠাকুর গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : স্বনামধন্য কবি ও নির্মাতা টোকন ঠাকুরকে রাজধানীর নিউমার্কেট এলাকা থেকে গ্রেপ্তার করেছে একই থানার পুলিশ।

এর আগে গেল ৩ অক্টোবর (শনিবার) তাঁর বিরুদ্ধে একটি সিআর (কমপ্লেইন রেজিস্ট্রার) মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিলেন আদালত।

ওই পরোয়ানায়ই টোকন ঠাকুরকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের সংশ্লিষ্ট কর্মকর্তা।

এ ব্যাপারে জানতে চাইলে রোববার (২৫ অক্টোবর) দিবাগত রাত ১টা ২৮ মিনিটে (সোমবার- ২৬ অক্টোবর প্রথম প্রহর) নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স ম কাইয়ুম টোকন ঠাকুরের গ্রেপ্তারের বিষয়টি বাংলা কাগজকে নিশ্চিত করেন।

বাংলা কাগজ জানতে পেরেছে- টোকন ঠাকুর ২০১৩ সালে শহীদুল জহিরের গল্প ‌‘কাঁটা’ অবলম্বনে চলচ্চিত্র নির্মাণের জন্য ৩৫ লাখ টাকা সরকারি অনুদানের অনুমোদন পান।

বিজ্ঞাপন

আর তাঁর বিরুদ্ধে আনা অভিযোগে বলা হয়েছে- অনুদানের ওই ৩৫ লাখ সরকারি অনুদানের মধ্যে তিনি ১৩ লাখ টাকা ইতোমধ্যে তুলে নিয়েছেন। তবে ছবির কোনও কাজ করেন নি।

এক্ষেত্রে অন্তত দুইজন স্বনামধন্য পরিচালক ও প্রযোজক বাংলা কাগজকে নাম প্রকাশ না করার শর্তে জানান- কোনও ছবি শুরু করার আগে নায়ক-নায়িকাদের পেমেন্টসহ আরও কিছু খরচ থাকে। সেটিই হয়তো টোকন ঠাকুর করেছেন। তবে তিনি ছবিটির কাজ শুরু করার ব্যাপারে কালক্ষেপণ করেছেন, এটা সত্য। তবে কেন কালক্ষেপণ হয়েছে, সেটি তাঁর (টোকন ঠাকুর) বক্তব্য পেলে নিশ্চিত হওয়া যাবে।

বিষয়টির ব্যাপারে টোকন ঠাকুরের কোনও মন্তব্য পাওয়া যায় নি। কারণ এ প্রতিবেদন লেখার সময় (সোমবার- ২৬ অক্টোবর প্রথম প্রহর) টোকন ঠাকুর গ্রেপ্তার অবস্থায় ছিলেন।

এ বিষয়ক : শতবর্ষী কবি দবিরুল পেলেন ব্রিটিশ রানির খেতাব

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.