জানুয়ারি ২৭, ২০২২

বাঙলা কাগজ

The Bangla Kagoj । সবচেয়ে বেশি দেশে, সবচেয়ে বেশি ভাষায়। বাঙলা কাগজ । আপনার কাগজ । banglakagoj.net (আমাদের কোনও জাতীয় পত্রিকা নেই)।

মন্ত্রিসভার সিদ্ধান্ত : মাস্ক নেই তো, সেবা নেই

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : করোনাভাইরাস মহামারির মধ্যে সরকারি অফিসের পাশাপাশি বেসরকারি অফিসগুলোতেও মাস্ক ছাড়া কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না।

মাস্ক ছাড়া কেউ কোনও সেবার জন্য গেলে, তাঁকে সেই সেবা দেওয়া হবে না বলে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানিয়েছেন।

প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা রোববার (২৫ অক্টোবর) গণভবন থেকে ভার্চুয়ালি সচিবালয় প্রান্তে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে সভাপতিত্ব করেন- পিআইডি’র সৌজন্যে বাংলা কাগজ।

রোববার (২৫ অক্টোবর) মন্ত্রিসভা বৈঠকের সিদ্ধান্ত জানানোর সময় সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আনোয়ারুল বলেন- শীতে করোনাভাইরাসের প্রকোপ বাড়তে পারে ধরে নিয়ে চারিদিকে ‘ম্যাসিভ ইন্সট্রাকশন’ দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠক হয়, সেখানে কোভিড-১৯ মোকাবিলায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নেওয়া কার্যক্রম সম্পর্কে অবহিত করা হয়।

বৈঠকে প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সে অংশ নেন।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন- আমাদের যতোগুলো ইনস্টিটিউশন আছে, সোশ্যাল, অর্গানাইজেশনাল বা ফরমাল প্রতিষ্ঠানে আমরা নির্দেশনা দিয়ে দিয়েছি। এক নম্বর হলো- নো মাস্ক নো সার্ভিস। তারপর হলো- সব জায়গায়, সব প্রতিষ্ঠান, হাট-বাজার, শপিংমল বা শিক্ষা প্রতিষ্ঠান এবং সামাজিক ও ধর্মীয় সম্মিলনে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। আমরা এটা কম্পালসরি করে দিয়েছি।’

এ সময় মন্ত্রিপরিষদ সচিব জানান- সরকারি-বেসরকারি অফিসের বাইরে ‘মাস্ক ছাড়া কেউ প্রবেশ করতে পারবে না’ এ রকম বড় একটা পোস্টার টানাতে বিভাগীয় কমিশনারদের ইতোমধ্যে নির্দেশনা দেওয়া হয়েছে।

বেসরকারি প্রতিষ্ঠানে মাস্ক পরা নিশ্চিত করতে ‘ইন্সপেকশন করা হবে’ বলে জানান তিনি।

পাশাপাশি করোনাভাইরাসের প্রকোপ থেকে রক্ষায় মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘ইসলামিক ফাউন্ডেশনকে প্রচার করার জন্য বলা হয়েছে যে- দিনে দুইবার নামাজের পর প্রচার করার জন্য যে অবশ্যই মাস্ক পরতে হবে। আলেমা-ওলামাদের সঙ্গেও কথা বলেছি, উনারাও এটা শুরু করেছেন।’

করোনার দ্বিতীয় ঢেউ থেকে বাঁচতে গণপরিবহনে সবাই যাতে মাস্ক পরে, তা নিশ্চিত করতে সড়ক সচিব, নৌ সচিব এবং রেল সচিবের সঙ্গে দু’একদিনের মধ্যে বসবেন জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব আরও বলেন, ‘বসে একটা ওয়ার্ক আউট করা যাবে।’

এ বিষয়ক : আনোয়ারুল ইসলাম : শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে মত চাইলে দেবে মন্ত্রিসভা

Facebook Comments Box

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share
Contact us