মাহবুব আলী : বিশ্বে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য উদাহরণ

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন- অসাম্প্রদায়িক চেতনার ওপর ভিত্তি করে প্রতিষ্ঠিত বাংলাদেশ। সারা বিশ্বে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য উদাহরণ। প্রতিটি ধর্মের উৎসব এখানে সার্বজনীনভাবে উদযাপিত হয়।

বুধবার (২১ অক্টোবর) হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে মুজিববর্ষ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সার্বজনীন পূজা মণ্ডপে প্রধানমন্ত্রীর অনুদান হস্তান্তর এবং সমাজসেবা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন চা শ্রমিকদের জীবনমান উন্নয়ন কর্মসূচির অধীনে এককালীন অনুদান বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

মাহবুব আলী বলেন- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিলো অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণ। তিনি তাঁর স্বপ্ন পূরণে কাজ করেছেন আজীবন।

‘বর্তমানে তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক, উন্নত ও আধুনিক বাংলাদেশ বিনির্মাণের কাজ চলমান রয়েছে। সকল ধর্মের, সকল মানুষের অধিকার আজ বাংলাদেশে প্রতিষ্ঠিত।’

বিজ্ঞাপন

অনুষ্ঠানে চুনারুঘাট উপজেলায় শারদীয় দুর্গাপূজা সুষ্ঠুভাবে উদযাপনে ৭০টি পূজামণ্ডপে ২০ হাজার টাকা করে অনুদান হস্তান্তর করা হয়।

এ ছাড়া উপজেলার ৫ হাজার ৫৫০ জন চা শ্রমিকের মাঝে ৫ হাজার টাকা করে নগদ অর্থ বিতরণের লক্ষে অনুদান বিতরণ কর্মসূচিরও সূচনা করা হয়।

এ বিষয়ক : কাল শুরু দুর্গোৎসব, চলছে শেষ সময়ের প্রস্তুতি ও কেনাকাটা

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.