আকবরকে পালাতে সহায়তা করায় এসআই হাসান বরখাস্ত

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : সিলেটের বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জের দায়িত্বে থাকা বরখাস্ত উপপরিদর্শক (এসআই) আকবর হোসেন ভূঞাকে পালাতে সহায়তা করায় এক এসআইকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাঁর নাম এসআই হাসান উদ্দিন। তিনি পুলিশ ফাঁড়ির ‘টু-আইসি’ পদে কর্মরত ছিলেন। বুধবার (২১ অক্টোবর) সন্ধ্যায় সিলেট মহানগর পুলিশের (এসএমপি) পক্ষ থেকে সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়- সাময়িক বরখাস্তকৃত এসআই আকবর হোসেন ভূঞাকে ফাড়ি থেকে পালাতে সহায়তা করা ও তথ্য গোপনের অপরাধে এসআই হাসান উদ্দিনকে সাময়িকভাবে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে সিলেট মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপকমিশনার বি এম আশরাফ উল্যাহ বাংলা কাগজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

‘আকবরের পলাতক থাকার বিষয়টি তদন্ত করতে গিয়ে হাসানের সংশ্লিষ্টতা পাওয়ায় সাময়িক বরখাস্ত করা হয়। তাঁর বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।’

১০ অক্টোবর রাতে নেহারিপাড়ার বাসিন্দা রায়হানকে কোতোয়ালির বন্দরবাজার ফাঁড়িতে তুলে নিয়ে গিয়ে নির্যাতন করা হয়। পরের দিন ভোরে তিনি মারা যান। এ ঘটনায় ১১ অক্টোবর রাতে কোতোয়ালি থানায় নিহতের স্ত্রী তাহমিনা আক্তার বাদি হয়ে অজ্ঞাতদের আসামি করে হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে মামলা করেন।

এ বিষয়ক : মোমেন : আকবর বিদেশে পালিয়ে গেলেও ফেরত আনা হবে

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.