সেবাদাতারাই অপসারণ করবেন তার, সোমবার শুরু

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : ঢাকা দক্ষিণ সিটির করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস জানিয়েছেন- সোমবার (১৮ অক্টোবর) থেকে রাজধানীর বিভিন্ন স্থানে ঝুলন্ত তার মাটির নিচ দিয়ে নেওয়ার কাজ শুরু হবে।

দুই সিটির ঝুলন্ত তার অপসারণ অভিযান শুরুর পর অবশেষে এমন সিদ্ধান্ত নিলো কেবল অপারেটরেরা।

রোববার (১৮ অক্টোবর) নগর ভবনে ক্যাবল অপারেটর অ্যাসোসিয়েশন ও ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশনের নেতাদের সঙ্গে মতবিনিময় শেষে মেয়র শেখ ফজলে নূর তাপস সাংবাদিকদের ওই তথ্য দেন।

মেয়র জানান- ভূগর্ভস্থভাবে তার ফিটিংয়ে সব ধরনের জরিমানা, ফি ও ক্ষতিপূরণ আদায় করবে না দক্ষিণ সিটি করপোরেশন। আর এক্ষেত্রে গ্রাহকের ওপর বাড়তি কোনও চাপ পড়বে না বলে জানিয়েছেন আইএসপিএবি ও কোয়াব এর নেতারা।

সোমবার (১৯ অক্টোবর) থেকেই কাজ শুরুর কথা জানিয়েছেন তাঁরা। কোয়াব ও আইএসপিএবি নিজ উদ্যোগে তার অপসারণ করবে। বৃহত্তর স্বার্থে তারের জঞ্জাল সরানোর জন্য দক্ষিণ সিটি করপোরেশন সর্বাত্মক সহযোগিতা করবে।

বিজ্ঞাপন

এ বিষয়ে আর দক্ষিণ সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবু নাসের বাংলা কাগজকে বলেন- আইএসপিগুলো নভেম্বরের মধ্যেই ঝুলন্ত তার সরিয়ে মাটির নিচে নেবে বলে জানিয়েছে। এজন্য নভেম্বর পর্যন্ত তার কাটার অভিযান স্থগিত করা হয়েছে। মাটির নিচে তার নেওয়ার জন্য সড়কসহ অন্য কোনও কিছু কাটার প্রয়োজন হলে সেজন্য অনুমতি দিয়ে সাহায্য করবে সিটি করপোরেশন।

নভেম্বরের মধ্যে পাইলট প্রকল্প হিসেবে কয়েকটি রাস্তার তার মাটির নিচে নেওয়ার কাজও শেষ হবে বলে জানিয়েছেন আইএসপিএবি’র মহাসচিব হক।

তবে পুরো দক্ষিণ সিটি করপোরেশনে ওই সেবা দেওয়ার জন্য দুই বছর সময় চেয়েছে আইএসপিএবি।

এ বিষয়ক : একদিনের জন্য স্থগিত ইন্টারনেট ও ডিশ বন্ধের ধর্মঘট

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.