৭ জঙ্গি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহ্‌রীরের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে ছয়জনকে গ্রেপ্তার করেছে অ্যান্টিটেররিজম ইউনিট (এটিইউ)। পাশাপাশি গ্রেপ্তার করা হয়েছে আনসারুল্লাহ বাংলা টিমের অপর এক সদস্যকে।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) বিকেল থেকে রাজধানীর নর্দ্দা, ভাটারা ও বসুন্ধরা আবাসিক এলাকায় অভিযান চালিয়ে হিযবুত তাহ্‌রীরের ৬ জনকে গ্রেপ্তার করা হয়।

শুক্রবার (১৬ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে এসব তথ্য জানিয়েছে এটিইউ। তাঁদের বিরুদ্ধে ভাটারা থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়েছে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- মো. সোহেল (২৯), নুর মোহাম্মদ (৩০), মো. ইব্রাহিম খলিলউল্লাহ (২১), অর্ণব হাসান (২১), মো. সাইফুর রহমান (৩০) ও নূর মোহাম্মদ শাকিল (২৬)।

এটিইউ জানায়- তাদের কাছ থেকে ৯টি মুঠোফোন ও ২৬টি পোস্টার জব্দ করা হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়- গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হিযবুত তাহরীরের সাংগঠনিক কার্যক্রমের সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত। খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে দীর্ঘদিন ধরে তারা রাষ্ট্রবিরোধী বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।

‘অনলাইনে উগ্রবাদ প্রচার ও প্রধানমন্ত্রীকে নিয়ে অপপ্রচারের অভিযোগে অপর একটি অভিযানে বৃহস্পতিবার (১৫ অক্টোবর) রাতে রাজধানীর গাবতলী বাসস্ট্যান্ড এলাকা থেকে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্যকে গ্রেপ্তার করেছে এটিইউ।

তার নাম মো. সোহেল রানা (২৬)। তার কাছ থেকে একটি মুঠোফোন, ছয়টি বিভিন্ন অপারেটরের সিম কার্ড, একটি পেনড্রাইভ ও পিডিএফ আকারের বিভিন্ন উগ্রবাদী ও উসকানিমূলক প্রকাশনা জব্দ করা হয়েছে।

তাঁর বিরুদ্ধে দারুস সালাম থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়েছে।

এ বিষয়ক : চট্টগ্রামে পুলিশ বক্সে বোমা : আরও ৬ জঙ্গি গ্রেপ্তার

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.