ভাটারায় তাবলিগের দুই পক্ষে সংঘর্ষ, আহত ১৪

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : রাজধানীর ভাটারার ছোলমাইদ পশ্চিম ঢালিবাড়ি এলাকার আল মাদ্রাসাতুল মঈনুল ইসলামের নিয়ন্ত্রণ নিয়ে সংঘর্ষে জড়িয়েছে তাবলিগ জামাতের দুটি পক্ষ। এতে ১৪ জন আহত হয়েছেন। তাদের সবাই প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

মঙ্গলবার (১৩ অক্টোবর) রাতে সাদ কান্দলভী ও মাওলানা জুবায়ের আহমেদের সমর্থকদের মধ্যে ওই সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানা গেছে- ঢালিবাড়ি এলাকার ওই মাদ্রাসার নিয়ন্ত্রণ নিয়ে কয়েকদিন ধরেই মাওলানা সাদ ও জুবায়ের পন্থিদের মধ্য উত্তেজনা চলছিল। মঙ্গলবার (১৩ অক্টোবর) রাতে জুবায়ের সমর্থকরা মসজিদে অবস্থান নিলে তাদের বের করে দিতে চায় সাদ অনুসারীদের একটি দল। এতেই সংঘর্ষ শুরু হয় দুপক্ষের মাঝে। আহত অনেকে।

জুবায়েরপন্থিদের দাবি- সাদপন্থিরা আল মাদ্রাসাতুল মুইনুল ইসলাম নামের প্রতিষ্ঠাটিসহ মাদ্রাসার দখল করতে দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়।

বিজ্ঞাপন

এ ব্যাপারে জানতে চাইলে পুলিশের বাড্ডা জোনের সহকারি কমিশনার (এসি) এলিন চৌধুরী বাংলা কাগজকে বলেন- মাদ্রাসার নিয়ন্ত্রণ নিয়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষ হয়। এতে উভয়পক্ষের কয়েকজন আহত হন। আহতদের নাম-পরিচয় জানা যায় নি।

খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ফের যেন সংঘর্ষ না হয় সেজন্য ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান এলিন চৌধুরী।

এ বিষয়ক : কুষ্টিয়ায় সংঘর্ষে নিরাপত্তাকর্মী নিহত, আহত ১০

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.