তদন্তে পিবিআই : সিলেটে পুলিশ হেফাজতে রায়হানের মৃত্যু

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : সিলেট মহানগর পুলিশের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে যুবক রায়হান আহমদের মৃত্যুর ঘটনায় দায়েরকৃত মামলার তদন্ত শুরু করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বুধবার (১৪ অক্টোবর) দুপুরে পিবিআই সিলেটের পুলিশ সুপার খালেদুজ্জামানের নেতৃত্বে মামলার তদন্তকারী কর্মকর্তা পরিদর্শক মহিদুল ইসলাম ও জাহাঙ্গীর হোসেন ঘটনাস্থল বন্দরবাজার পুলিশ ফাঁড়ি পরিদর্শন করেছেন।

ওই সময় তাঁরা ফাঁড়ি এলাকা থেকে সিসিটিভি ফুটেজসহ বিভিন্ন আলামত সংগ্রহ করেন। এর আগে পুলিশ সদর দপ্তরের নির্দেশে মঙ্গলবার রাতে পিবিআইকে মামলাটি হস্তান্তর করা হয়।

তদন্ত দল বন্দরবাজার ফাঁড়ি পরিদর্শন করে ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট সিসিটিভি ফুটেজসহ বিভিন্ন আলামত সংগ্রহ করেছেন বলে জানা গেছে। ওই সময় পিবিআইয়ের ‘ক্রাইম সিন’ ফিতা দিয়ে ফাঁড়ির সামনের ঘিরে রাখে।

জানতে চাইলে পিবিআই সিলেটের পুলিশ সুপার খালেদুজ্জামান বাংলা কাগজকে বলেন- আমরা ঘটনাটি খতিয়ে দেখছি।

বিজ্ঞাপন

গত ১০ অক্টোবর (শনিবার) রাতে নগরীর আখালিয়ার নেহারিপাড়ার মৃত রফিকুল ইসলামের ছেলে রায়হান আহমদকে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে ধরে নিয়ে আসা হয়। পরে রাতভর তার ওপর অত্যাচার-নির্যাতন চালানো হয়। এতে ১১ অক্টোবর (শনিবার) সকালে রায়হান আহমদের মৃত্যু হয়। ওই ঘটনায় ইতোমধ্যে ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর ভূইয়াসহ ৪ জনকে সাময়িক বরখাস্ত ও ৩ জনকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

সোমবার (১২ অক্টোবর) রাত থেকে এসআই আকবর পলাতক রয়েছেন।

এ বিষয়ক : সিলেটে যুবকের মৃত্যু : এসআই আকবর লাপাত্তা!

পুলিশের দাবি করা গণপিটুনির চিত্র মেলে নি সিসি ক্যামেরায়

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.