সেনাপ্রধান ত্রিশালে উদ্বোধন করলেন এএসপিটিএস

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, এসবিপি, বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি মঙ্গলবার (১৩ অক্টোবর) ত্রিশাল সামরিক প্রশিক্ষণ এলাকায় আর্মি স্কুল অব ফিজিক্যাল ট্রেনিং অ্যান্ড স্পোর্টস (এএসপিটিএস)-এর নবনির্মিত কমপ্লেক্সের উদ্বোধন করেন।

এএসপিটিএস বাংলাদেশ সেনাবাহিনীর শারীরিক ও ক্রীড়া বিষয়ক একমাত্র প্রশিক্ষণ প্রতিষ্ঠান। বাংলাদেশ সেনাবাহিনীর শারীরিক প্রশিক্ষণ ও ক্রীড়া উন্নয়নের লক্ষ্যে এই প্রতিষ্ঠানটি গত ২৫ মে ১৯৭৯ তারিখে এএসপিটিএস রাজশাহী সেনানিবাসে প্রতিষ্ঠিত হয়। পরে ১৯৯৯ সালে এএসপিটিএস ঢাকা সেনানিবাসে আর্মি স্টেডিয়াম সংলগ্ন এলাকায় স্থানান্তরিত হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে- এএসপিটিএস প্রতিবছর শারীরিক ও ক্রীড়া বিষয়ক বিভিন্ন প্রকার প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করে থাকে। প্রতিষ্ঠানটিতে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্য ছাড়াও অন্যান্য আধাসামরিক বাহিনীর সদস্যদের শারীরিক ক্রীড়া বিষয়ক প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষ প্রশিক্ষক তৈরি করে থাকে।

প্রসঙ্গত- এএসপিটিএস দেশীয় প্রশিক্ষণার্থী ছাড়াও বিভিন্ন বন্ধু প্রতীম দেশ যেমন- শ্রীলঙ্কা, সুদান, নেপাল ও প্যালেস্টাইনের প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ প্রদান করেছে। ঢাকা সেনানিবাসে শারীরিক ও ক্রীড়া বিষয়ক প্রশিক্ষণ পরিচালনার জন্য পর্যাপ্ত জায়গা এবং প্রয়োজনীয় অবকাঠামোর অপ্রতুলতার জন্য একটি অত্যাধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার লক্ষ্যে এএসপিটিএস’কে একটি সুবিধাজনক এলাকায় স্থানান্তরের পরিকল্পনা করা হয়। এ প্রেক্ষিতে এএসপিটিএস ত্রিশাল সামরিক প্রশিক্ষণ এলাকায় স্থায়ীভাবে স্থানান্তরিত হয়ে কার্যক্রম শুরু করেছে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে ঊর্ধ্বতন সেনা কর্মকর্তা ছাড়াও বিভিন্ন পদবির সেনা সদস্যরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ক : প্রধানমন্ত্রী : সেনাবাহিনী দেশের সম্পদ ও মানুষের বিশ্বাসের-ভরসার প্রতীক

দোহারে সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশনের ত্রাণ সহায়তা

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.