নিক্সন চৌধুরীর ব্যাপারে ইসি : আইন অনুযায়ী ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : সরকারি কর্মকর্তার সঙ্গে দুর্ব্যবহার করায় ফরিদপুর চার আসনের সংসদ সদস্য (এমপি) মুজিবর রহমান চৌধুরীর (নিক্সন চৌধুরী) বিরুদ্ধে মামলাসহ আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

মঙ্গলবার (১৩ অক্টোবর) নির্বাচন কমিশন কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

সিইসি নূরুল হুদা বলেন, সংসদ সদস্য যে আচরণবিধি ভঙ্গ করেছেন অবশ্যই তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। মামলার প্রয়োজন হলে মামলাও করা হবে। আমরা তাই করবো। এমপি হিসেবে আলাদাভাবে কোনো সুবিধা পাওয়ার সুযোগ নেই।

তিনি বলেন- আমরা যশোর, পাবনাসহ অন্যান্য জায়গায় যে নির্বাচনগুলো করেছি সেখানে এ ধরনের কোনও ঘটনা ঘটেনি। এটি একটি ব্যতিক্রম ঘটনা ঘটেছে। আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এখানে ব্যক্তি বিবেচ্য বিষয় নয়, তিনি আইন ভঙ্গ করেছেন বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

করোনা ভাইরাস পরিস্থিতির মধ্যে নির্বাচন পেছানো হবে কি না জানতে চাইলে নির্বাচন কমিশনার বলেন- করোনার মধ্যে আর কোনো নির্বাচন পেছানো হবে না। সিডিউল অনুযায়ী নির্বাচন করে ফেলবো। স্থানীয় সরকার বিধান অনুযায়ী আমাদের তালিকা দিলে আমরা সেটি করে ফেলবো। করোনার জন্য আটকে থাকবে না।

তিনি বলেন- চট্টগ্রাম নির্বাচন আমরা সময় মতো করে ফেলবো। ফরিদপুরের চার আসনের এমপি যেটি করেছে এটি আমরা মোকাবিলা করবো। আমি বিশ্বাস করি প্রশাসনের লোকেরাও স্বস্তি পাবে এবং তাঁরা নিজ নিজ দায়িত্ব পালন করার জন্য নিজের অবস্থান থেকে দৃঢ় থাকবেন।

এ বিষয়ক : সাবরীনার দুটো এনআইডি কেন, ইসির কাছে জানতে চায় দুদক

দ্বিতীয় এনআইডি : সাবরীনার দুই দিনের রিমান্ড; প্রশ্নবিদ্ধ ইসি

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.