আগস্ট ১, ২০২১

The Bangla Kagoj

আপনার কাগজ । banglakagoj.net

ইন্দিরা : আইন সংশোধনে ধর্ষণ ও নির্যাতন বন্ধ হবে

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন- নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০ এর ৯ (১) ধারায় ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড মন্ত্রিপরিষদ সভায় অনুমোদিত হয়েছে। এটি অধ্যাদেশটি জারি হবে ও আগামী নভম্বরের সংসদে অধ্যাদেশটি আইন আকারে পাশ হবে। যার ফলে ধর্ষণ ও নির্যাতন বন্ধ হবে।

প্রতিমন্ত্রী সোমবার (১২ অক্টোবর) বাংলাদেশ সচিবালয়ে নিজ দপ্তরে মন্ত্রিসভা বৈঠকের পর সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন।

বিজ্ঞাপন

নতুন যে সংশোধনী আনা হয়েছে, তার মাধ্যমে বিচারের দীর্ঘ প্রক্রিয়াটাও কমে আসবে বলে প্রতিমন্ত্রী প্রকাশ করেন। শুধু আইন ও সরকার দিয়ে সব কিছু কিন্তু করা সম্ভব নয়। সরকারের সাথে সকলে মিলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে এবং আইনের সঠিক প্রয়োগ, ইতিবাচক মানসিকতা ও সামাজিক সচেতনতার মাধ্যমে সমাজ ধর্ষণমুক্ত হবে। যারা এ অপরাধের সঙ্গে জড়িত হবে, তাদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড বাংলার মানুষ অচিরেই স্বচক্ষে দেখতে পাবে বলে জানান তিনি।

মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফরিদা পারভীন, অতিরিক্ত সচিব ড. মহিউদ্দীন আহমেদ, যুগ্মসচিব মুহিবুজ্জামান ও প্রকল্প পরিচালক ড. আবুল হোসেন এ সময় উপস্থিত ছিলেন।

এ বিষয়ক : প্রধানমন্ত্রীকে প্রতিমন্ত্রী ইন্দিরার অভিনন্দন

মানসিক স্বাস্থ্য দিবসে ইন্দিরা : নীতি-নৈতিকতা বিবর্জিতরাই ধর্ষণে জড়িত

Facebook Comments Box
Call Now ButtonContact us

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share