অক্টোবর ২০, ২০২১

The Bangla Kagoj

বাংলা কাগজ । আপনার কাগজ । banglakagoj.net

মৃত্যুদণ্ডের প্রস্তাব পাস : তবুও মিরপুরে শিক্ষার্থীদের উদ্ধত্য! আ.লীগের ধন্যবাদ কর্মসূচি

Exif_JPEG_420

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : ধর্ষণে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান রেখে এ সংক্রান্ত প্রস্তাব পাস করেছে মন্ত্রিসভা। সোমবার (১২ অক্টোবর) বিকেলের আগেই বৈঠক শেষে করে মৃত্যুদণ্ডের বিধানের কথা সংবাদ সম্মেলনে জানিয়ে দিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

তবুও রাজধানীর মিরপুর-১০ নম্বর গোলচত্বরে শিক্ষার্থীদের কর্মসূচিতে উদ্ধত্য চোখে পড়েছে। এক্ষেত্রে তারা সন্ধ্যায় আলোক প্রজ্জ্বালনকালে সড়কে নেমে এসে বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি করেন। ফলে চতুর্দিকে সৃষ্টি হয় তীব্র যানজট।

তখন বাংলা কাগজের পক্ষ থেকে জনগণের দুর্ভোগ এবং আইন সংশোধনের প্রস্তাব পাস হওয়ার কথা আন্দোলনকারীদের জানানো হয়। পাশাপাশি কর্মসূচির ব্যাপারে তাদের বক্তব্য জানতে চাওয়া হয়।

ওই সময় আন্দোলনকারীদের অন্তত চারজন বাংলা কাগজের কাছে তাদের নাম প্রকাশ না করে ধর্ষকের সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ডই দাবি করেন।

পরে বাংলা কাগজের পক্ষ থেকে জনগণের দুর্ভোগের বিষয়টি তাদের গোচরে আবারও আনা হয়। এতে বক্তব্যদানকারী আন্দোলনকারীরা বাংলা কাগজের সঙ্গে আর কথা বলতে রাজি হন নি। ওই সময় তারা স্লোগান দেওয়া শুরু করেন।

তীব্র যানজট সৃষ্টির কারণে জনগণের দুর্ভোগের ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করে মিরপুর জোনের সহকারি কমিশনার (এসি-পুলিশ) এর কাছে সোমবার (১২ অক্টোবর) রাত পৌনে নয়টার দিকে বাংলা কাগজ ব্যবস্থা গ্রহণের বিষয়ে জানতে চায়। ওই সময় এসি জানান- ‘জনদুর্ভোগ এবং উদ্দেশ্যপ্রণোদিতভাবে কেউ যদি এটা করে, তবে আমরা অবশ্যই ব্যবস্থা গ্রহণ করব।’

বিজ্ঞাপন

এদিকে ধর্ষণের সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড সংক্রান্ত আইনের প্রস্তাব পাস করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালকে ধন্যবাদ জানিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। মিরপুর-১ নম্বরে বিকেলে ওই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

কর্মসূচির মধ্যে ছিল ধর্ষণবিরোধী মানববন্ধন, আলোক প্রজ্জ্বালন ও বিক্ষোভ সমাবেশ।

এর আয়োজন করে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১২, ১৩ ও ১৪ নম্বর ওয়ার্ডের নারী কাউন্সিলর সামসুন নাহার (লাভলী)।

Facebook Comments Box

Contact us

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share