মানসিক স্বাস্থ্য দিবসে ইন্দিরা : নীতি-নৈতিকতা বিবর্জিতরাই ধর্ষণে জড়িত

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন- নীতি-নৈতিকতা বিবর্জিতরাই ধর্ষণের সঙ্গে জড়িত। ধর্ষণ প্রতিরোধ ও প্রতিকারে সরকার তৎপর।

প্রতিমন্ত্রী শনিবার (১০ অক্টোবর) ঢাকায় ওয়েবনিয়ারে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের ন্যাশনাল ট্রমা কাউন্সিলিং সেন্টার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগ এবং বাংলাদেশ ক্লিনিক্যাল সাইকোলজি সোসাইটির যৌথ উদ্যোগে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসের উদ্বোধন অনুষ্ঠানে জুম প্লাটফর্মে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

প্রতিমন্ত্রী ইন্দিরা আরও বলেন- কোভিড-১৯ বিশ্বের উন্নত ও অনুন্নত দেশের সব বয়সের মানুষের মানসিক স্বাস্থ্যের ওপর অত্যন্ত নেতিবাচক প্রভাব ফেলছে। শিশুরা সবচেয়ে বেশি মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এ থেকে শিক্ষা নিয়ে মানসিক স্বাস্থ্য ব্যবস্থাকে আরও গুরুত্ব দিতে হবে।

‘বর্তমান সরকারের প্রচেষ্টায় মানুষের মধ্যে স্বাভাবিক জীবন ফিরে আসতে শুরু করেছে।’

বিজ্ঞাপন

বাংলাদেশ সাইকোলজিক্যাল অ্যাসোশিয়েশন ও বাংলাদেশ ক্লিনিক্যাল সাইকোলজি সোসাইটির প্রেসিডেন্ট অধ্যাপক ড. মোহাম্মদ মাহমুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, বিশ্ব স্বাস্থ্য সংস্থার বাংলাদেশ প্রতিনিধি ড. বর্ধন জাং রানা, ঢাবির সাইকোলজি বিভাগের চেয়ারপারসন মোছাম্মৎ নাজমা খাতুন ও ড. আবুল হোসেন।

এ বিষয়ক : স্বাস্থ্যমন্ত্রী : কোভিডে বাংলাদেশ এখন অনেকটাই নিরাপদ

স্বাস্থ্যমন্ত্রী : করোনায় সেকেন্ড ওয়েভ মোকাবিলায় প্রস্তুতি নেওয়া হচ্ছে

স্বাস্থ্য খাতের দুর্নীতিবাজদের সম্পত্তির উৎসের খোঁজ করছে দুদক

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.