জুলাই ২৪, ২০২১

The Bangla Kagoj

আপনার কাগজ । banglakagoj.net

বেগমগঞ্জে ধর্ষণ : ৩ আসামি নিয়ে পিবিআই’র ঘটনাস্থল পরিদর্শন

নিজস্ব সংবাদদাতা, বাংলা কাগজ; নোয়াখালী : নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় দায়ের করা দুই মামলার তিন আসামি বাদল, কালাম ও সাজুকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কর্মকর্তারা।

শনিবার (১০ অক্টোবর) সকাল ১০টায় বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নের জয়কৃষ্ণপুর গ্রামে যায় পিবিআই’র একটি দল।

নারী ও শিশু নির্যাতন দমন আইনে দায়ের করা মামলার তদন্ত কর্মকর্তা পরিদর্শক মামুনুর রশিদ পাটোয়ারীও একলাশপুর ইউনিয়নের জয়কৃষ্ণপুর গ্রামে ভুক্তভোগী নারীর বাড়িতে যান। এ সময় পিবিআই’র ঊর্ধ্বতন কর্মকর্তারা সঙ্গে ছিলেন।

পিবিআই কর্মকর্তারা ওই বাড়িতে ২০ মিনিটের মতো অবস্থানকালে ওই নারীর বসতঘরে ঘটনাস্থল ও আশপাশ এলাকা ঘুরে দেখেন। তবে এ সময় তারা কারও সঙ্গে কথা বলেন নি।

এর আগে, শুক্রবার সকালে পিবিআই নোয়াখালীর পরিদর্শক সুভাষ চন্দ্র পালের নেতৃত্বে একটি দল ওই নারীকে নিয়ে তাঁর বাড়ি পরিদর্শনে যায়। এ সময় মামলার তদন্তকারী দুই কর্মকর্তা ছাড়াও পিবিআই চট্টগ্রামের তদন্ত বিশেষজ্ঞ ফারুক আহমেদ এবং মামলা দুটোর সাবেক তদন্তকারী কর্মকর্তা বেগমগঞ্জ মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মোস্তাক আহমেদ উপস্থিত ছিলেন।

ভুক্তভোগী ওই নারীকে মাইজদী শহর থেকে গত ৪ অক্টোবর রাতে উদ্ধার করার পর থেকে তার বাড়িতে পুলিশ মোতায়েন রয়েছে। বর্তমানে সেখানে ওই নারীর বৃদ্ধ বাবা, বোন ও তার সপ্তম শ্রেণী পড়ুয়া ছেলে রয়েছেন।

জানতে চাইলে জেলা পুলিশ সুপার (এসপি) আলমগীর হোসেন বাংলা কাগজকে বলেন- পুলিশ সদর দপ্তরের নির্দেশে বৃহস্পতিবার (৮ অক্টোবর) রাতে নারী ও শিশু নির্যাতন দমন আইন এবং পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে ভুক্তভোগীর দায়ের করা মামলা দুটো পিবিআইতে হস্তান্তর করা হয়।

পিবিআই নারী ও শিশু নির্যাতন দমন আইনে দায়ের করা মামলাটির তদন্ত কর্মকর্তা নিযুক্ত করে পরিদর্শক মামুনুর রশিদ পাটোয়ারীকে।

আর পর্নোগ্রাফি আইনে দায়ের করা মামলাটির তদন্ত কর্মকর্তা করা হয় পরিদর্শক মোস্তাফিজুর রহমানকে।

বিজ্ঞাপন

নোয়াখালীর পুলিশ সুপার আরও বলেন- তিনটি মামলার মধ্যে দুটো মামলা ইতোমধ্যে পুলিশ সদর দপ্তরের নির্দেশে পিবিআইতে হস্তান্তর করা হয়েছে।

‘‌বাকি রয়েছে ধর্ষণ মামলা। এ মামলাটিও খুব শিগগির পিবিআইতে হস্তান্তর করা হবে।’

অনৈতিক প্রস্তাবে রাজি না হওয়ায় গত ২ সেপ্টেম্বর রাতে বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নের জয়কৃষ্ণপুর গ্রামে বসতঘরের দরজা ভেঙে স্থানীয় দেলোয়ার বাহিনীর লোকজন ওই নারীর ঘরে প্রবেশ করে। এ সময় তারা ওই নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ভিডিও ধারণ করে। পরে ওই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে ওই নারীকে অনৈতিক প্রস্তাব দিয়ে আসছিল দেলোয়ার বাহিনীর লোকজন। এতে ভুক্তভোগী নারী রাজি না হওয়ায় তাকে বিভিন্ন ধরনের হুমকি দিতে থাকে। গত ৪ সেপ্টেম্বর দুপুরে ওই নারীকে নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেয় দেলোয়ার বাহিনীর লোকজন। এ ঘটনায় দেশজুড়ে নিন্দার ঝড় ওঠে।

এ বিষয়ক : বেগমগঞ্জে বর্বরতা : গ্রেপ্তার ৪, ভিডিও সরানোর নির্দেশ

বেগমগঞ্জে ধর্ষণ মামলার আসামি আবুল কালাম কুমিল্লায় গ্রেপ্তার

Facebook Comments Box

Call Now ButtonContact us

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share