অক্টোবর ২০, ২০২১

The Bangla Kagoj

বাংলা কাগজ । আপনার কাগজ । banglakagoj.net

বিসিবি প্রেসিডেন্ট’স কাপ : দেখা যাবে ফেসবুকে, শোনা যাবে বেতারে

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : করোনাকালীন দীর্ঘদিনের বিরতির পর দেশের মাঠে ফিরছে ক্রিকেট। তামিম-মাহমুদুল্লাহ-শান্তরা ভাগ হয়ে নিজেরাই লড়বেন বিসিবি প্রেসিডেন্ট’স কাপে। তিন দলীয় দিবারাত্রির ওই টুর্নামেন্টের পর্দা উঠবে রোববার (১১ অক্টোবর) দুপুর দেড়টায়।

প্রেসিডেন্ট’স কাপে অংশ নেবে মাহমুদউল্লাহ একাদশ, নাজমুল হোসেন শান্ত একাদশ ও তামিম ইকবাল একাদশ। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল খেলবে ফাইনাল। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে ঢাকার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

দুপুর দেড়টা থেকে শুরু হওয়া প্রতিটি ম্যাচ সরাসরি দেখা যাবে বিসিবির অফিসিয়াল ফেসবুক পেজে। শোনা যাবে বাংলাদেশ বেতারে।

ইতোমধ্যে দুই দলে ভাগ হয়ে নিজেদের মধ্যে দুটি দু’দিনের প্রস্তুতি ম্যাচ খেলেছেন স্কিল ট্রেনিংয়ে ডাক পাওয়া খেলোয়াড়েরা। এবার আরও অনেক বেশি খেলোয়াড়কে যুক্ত করে তিন দলের ওয়ানডে টুর্নামেন্ট আয়োজন করেছে বিসিবি।

করোনাভাইরাস ঝুঁকি এড়াতে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হয়েছে। খেলোয়াড়, সাপোর্ট স্টাফ, ম্যাচ অফিশিয়াল ছাড়াও টুর্নামেন্টের সঙ্গে যুক্ত সবাই জৈব সুরক্ষা বলয়ে থাকবেন। তিন দলে রাখা হয়েছে জাতীয় দল, হাই পারফরম্যান্স ও ২০২০ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলে থাকা খেলোয়াড়দের।

মাহমুদউল্লাহ একাদশ : মাহমুদউল্লাহ (অধিনায়ক), নাইম শেখ, লিটন দাস, মুমিনুল হক, মাহমুদুল হাসান, নুরুল হাসান, সাব্বির রহমান, ইমরুল কায়েস, হাসান মাহমুদ, ইবাদত হোসেন, রুবেল হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, রাকিবুল হাসান ও আমিনুল বিপ্লব। স্ট্যান্ডবাই : আবু হায়দার রনি, সানজামুল ইসলাম ও হাসান মুরাদ।

নাজমুল একাদশ : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, সাইফ হাসান, আফিফ হোসেন, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, ইরফান শুক্কুর, পারভেজ হোসেন ইমন, তাসকিন আহমেদ, আল-আমিন, আবু জায়েদ, মুকিদুল ইসলাম, নাইম হাসান, নাসুম আহমেদ ও রিশাদ হোসেন। স্ট্যান্ডবাই : সুমন খান, সাদমান ইসলাম ও তানভীর ইসলাম।

তামিম একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), তানজিদ হাসান, মোসাদ্দেক হোসেন, মিঠুন, শাহাদত হোসেন দিপু, ইয়াসির আলী, আকবর আলী, এনামুল হক বিজয়, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম ও মিনহাজুল আবেদীন আফ্রিদি। স্ট্যান্ডবাই : শফিউল ইসলাম, মাহিদুল অঙ্কন ও মেহেদী হাসান রানা।

টুর্নামেন্টের সূচি :

বিজ্ঞাপন

১১ অক্টোবর : মাহমুদউল্লাহ-নাজমুল : মিরপুর

১৩ অক্টোবর : মাহমুদউল্লাহ-তামিম : মিরপুর

১৫ অক্টোবর : নাজমুল-তামিম : মিরপুর

১৭ অক্টোবর : মাহমুদউল্লাহ-নাজমুল : মিরপুর

১৯ অক্টোবর : মাহমুদউল্লাহ-তামিম : মিরপুর

২১ অক্টোবর : নাজমুল-তামিম : মিরপুর

২৩ অক্টোবর : ফাইনাল : মিরপুর

ম্যাচ শুরু দুপুর দেড়টায়।

কাপের আর্থিক পুরস্কার ৩৬ লাখ টাকা।

এ বিষয়ক : বিশ্বকাপ বাছাই : দারুণ সূচনা ব্রাজিলের, ৫ গোলে জয়

Facebook Comments Box
Contact us

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share