পরিবেশমন্ত্রী : স্বাস্থ্যবিধি মেনে শারদীয় দুর্গোৎসব

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী শাহাব উদ্দিন বলেছেন- সাম্প্রদায়িক সম্প্রীতির এই বাংলাদেশে আবহমানকাল থেকেই শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গোৎসব পালিত হয়ে আসছে। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণজনিত বৈশ্বিক এ মহামারিকালে সরকারি নির্দেশনা ও জাতীয় পূজা উদযাপন পরিষদের ২৬ দফা নির্দেশনা প্রতিপালন সাপেক্ষে আসন্ন দুর্গোৎসব উদযাপন করতে হবে।

‘সবার আগে জীবন। জীবন রক্ষা করেই সকল প্রকার কার্যক্রম বাস্তবায়ন করতে হবে।’

শনিবার (১০ অক্টোবর) শারদীয় দুর্গোৎসব উপলক্ষে মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলায় কারিগরি মাদ্রাসা ও স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার ৩৯ জন শিক্ষক-কর্মচারীর অনুকূলে মোট ১ লাখ ৯০ হাজার টাকার চেক হস্তান্তর, ৬৭টি পূজামণ্ডপে ৫শ কেজি করে মোট ৩৩ দশমিক ৫ মেট্রিক টন জিআর চালের জিও এবং গৃহহীনদের ঘরের চাবি বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

পরিবেশমন্ত্রী বলেন- আওয়ামী লীগ সরকারের আমলেই মানুষের জীবনমান উন্নয়ন হয়। বিশ্বব্যাপী প্রশংসিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়িত হলে দেশে কোনও কর্মহীন, গৃহহীন ও খাদ্যহীন মানুষ থাকবে না।

বিজ্ঞাপন

‘সরকারের সুব্যবস্থাপনার ফলেই মহামারিকালেও দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ সর্বোচ্চ ৪০ বিলিয়ন ডলার হয়েছে।’

‘কুলাঙ্গার ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার জন্য প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন।’

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে প্রদত্ত ননএমপিও কারিগরি মাদ্রাসা ও স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার ৩৯ জন শিক্ষক-কর্মচারীর অনুকূলে মোট ১ লাখ ৯০ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়েছে। এছাড়া প্রাথমিক বিদ্যালয়ের বিশেষ চাহিদাসম্পন্ন ১১ জন শিক্ষার্থীদের জন্য ৭৫ হাজার টাকা ব্যয়ে হুইল চেয়ার, চশমা ও শ্রবণযন্ত্রসহ এসিসটিভ ডিভাইস এবং মোট ৩শ জন দুঃস্থ ব্যক্তিকে প্রধানমন্ত্রীর ত্রাণের শুকনো খাবার বিতরণ করা হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়সহ বিভিন্ন মন্ত্রণালয়ের মাধ্যমে বাস্তবায়িত ৪টি প্রকল্পের মাধ্যমে ৯৮ লাখ টাকা ব্যয়ে ৩৩টি পরিবারের মাঝে ঘরের চাবি হস্তান্তর করা হয়।

এ বিষয়ক : মুজিববর্ষে রোপিত এক কোটি গাছ ‘স্মারক বৃক্ষ’ হিসেবে বিবেচিত হবে : পরিবেশমন্ত্রী

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.