নূরদের গ্রেপ্তারের দাবিতে ধর্ষিতার অবস্থান দ্বিতীয় দিনে, একাত্ম শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : ধর্ষণ মামলার আসামি ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরসহ ছয়জনকে গ্রেপ্তারের দাবিতে দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের নির্যাতিতা ওই শিক্ষার্থী।

জানা গেছে- ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নূরসহ ৬ জনের বিরুদ্ধে গেল ২০ সেপ্টেম্বর ধর্ষণ মামলা করেন ওই ধর্ষিতা।

লালবাগ থানায় করা ওই মামলায় নুরুল হক নূর ছাড়াও আসামি করা হয় হাসান আল মামুন, নাজমুল হাসান, মো. সাইফুল ইসলাম, নাজমুল হুদা ও আবদুল্লাহ হিল বাকিকে।

ধর্ষিতা অভিযোগ করে বলেন- থানায় মামলা হলেও গ্রেপ্তার হয় নি আসামি (নূরসহ ছয়জন)। উল্টো ধর্ষণবিরোধী নানা কর্মসূচিতে অংশ নিচ্ছে তারা। তাই আসামিদের গ্রেপ্তারের দাবি জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্বকর্যের সামনে বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) রাত থেকে অবস্থান নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের নির্যাতিতা ওই শিক্ষার্থী।

ভুক্ত‌ভোগী ওই ছাত্রী আরও বলেন- যে আসামি তার সস্তা জনপ্রিয়তা, তারপরে হচ্ছে তাদের পেছনে কোনও অদৃশ্য শক্তি কাজ করছে কিনা বা আসামি যে প্রভাবশালী সেটার প্রভাব পড়ছে কিনা সে জায়গা থেকে আমার শঙ্কা থেকে যাচ্ছে। আর শঙ্কা থেকে আমার এই অবস্থান কর্মসূচি।

বিজ্ঞাপন

ডাকসুর সাবেক ভিপি নূরসহ অভিযুক্ত ছয়জন গ্রেপ্তার না হওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি চালিয়ে নেওয়ার ঘোষণা দিয়েছেন ওই ছাত্রী।

ঢাবির ওই ছাত্রীর সঙ্গে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা একাত্মতা পোষণ করে তাঁর (নির্যাতিতা) নিরাপত্তার প্রয়োজনে অবস্থান কর্মসূচিতে অংশ নিচ্ছেন।

এ বিষয়ক : ধর্ষণ মামলায় নূরদের গ্রেপ্তার দাবিতে ঢাবিতে শিক্ষার্থীদের অবস্থান

সাবেক ভিপি নূরসহ ৬ জনের বিরুদ্ধে ধর্ষণ মামলা

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.