৯ বছর আগে বাংলাদেশি হয়রানি : ইতিহাদকে দিতে হবে ২ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : নয় বছর আগে দুই বাংলাদেশি নাগরিক হয়রানির অভিযোগে ইতিহাদ এয়ারওয়েজ কর্তৃপক্ষকে দুই কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। রায় পাওয়ার ৬০ দিনের মধ্যে এ অর্থ পরিশোধ করতে হবে।

এ বিষয়ে জারি করা রুল আংশিক মঞ্জুর করে বৃহস্পতিবার (৮ অক্টোবর) রায় ঘোষণা করেন বিচারপতি আশরাফুল কামাল ও বিচারপতি রাজিক-আল-জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ।

আদালতে রিট আবেদনের পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ। তাঁকে সহায়তা করেন অ্যাডভোকেট রিপন বাড়ৈ এবং অ্যাডভোকেট সঞ্জয় মন্ডল।

ইতিহাদের কান্ট্রি ম্যনেজারের পক্ষে ছিলেন অ্যাডভোকেট আজমালুল হোসেন কিউসি ও মো. আজিজ উল্লাহ ইমন।

বিজ্ঞাপন

মনজিল মোরসেদ জানান- ২ বাংলাদেশি নাগরিককে ২০১১ সালের ২৮ জুন আবুধাবি এয়ারপোর্টে হয়রানি/নির্যাতন/আটকের ঘটনায় ইতিহাদ কর্তৃপক্ষের বিরুদ্ধে হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করলে ওই বছরের ১৪ জুলাই হাইকোর্ট রুল জারি করেন এবং বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়কে ঘটনা তদন্ত করে একটি রিপোর্ট দাখিল করতে নির্দেশ দেন।

দীর্ঘদিন রুল শুনানি শেষে এটি বৃহস্পতিবার (৮ অক্টোবর) রায়ের জন্য নির্ধারিত ছিল। রায়ে বাংলাদেশি যাত্রী তানজিন বৃষ্টি ও নাহিদ সুলতানা যুথীকে এক কোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। রায় পাওয়ার ৬০ দিনের মধ্যে এ অর্থ পরিশোধ করতে হবে বলে জানান আইনজীবী মনজিল মোরসেদ।

এ বিষয়ক : নারায়ণগঞ্জে ‘মৃত’ ফেরার আরেক ঘটনা, পুলিশের ব্যাখ্যা চান আদালত

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.