বেনজীর আহমেদ : কোনও অপরাধী রেহাই পাবে না

নিজস্ব সংবাদদাতা, বাংলা কাগজ; গোপালগঞ্জ : সম্প্রতি ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা প্রসঙ্গে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ বলেছেন, আমরা সরকারের পক্ষে দেশবাসীকে নিশ্চিত করছি এসব ঘটনার সঙ্গে জড়িতরা কেউ রেহাই পাবে না। আমরা প্রত্যেককে আইনের মুখোমুখি দাঁড় করাবো এবং বিচারের কাছে সোপর্দ করবো।
আমাদের দৃঢ় বিশ্বাস এরা বিচারের মুখোমুখি হবে এবং যার যার পাওনা তারা নিশ্চয়ই বিচার বিভাগের কাছ থেকে বুঝে নিবে।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে এ কথা বলেন তিনি।

আইজিপি বলেন- প্রত্যেকটি ঘটনাতে সরকার কঠোর অবস্থানে রয়েছে। এসব ঘটনায় কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে। যারা অপরাধী তাদের গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারই শেষ না, এসব ঘটনায় যেসব মামলা হয়েছে, তার দ্রুততম সময়ের মধ্যে চার্জশিট দেওয়া হবে। এটি হচ্ছে আইনী দায়িত্ব।

বাংলাদেশের আইনে এ ধরনের অপরাধীদের কি শাস্তি হবে তা আইন কর্তৃক নির্ধারিত রয়েছে। বিষয়টি নির্ভর করবে বিচার বিভাগের ওপর।

আইজিপি আরও বলেন- সম্প্রতিকালের এ রকম অনেক ঘটনা রয়েছে, যা নিয়ে মিডিয়ায় কথা হচ্ছে। আমাদের মিডিয়া অনেক শক্তিশালী এবং আমাদের দেশের মানুষ খুবই রাজনীতি সচেতন। তারা রাজনৈতিক অধিকার সম্পর্কে খুব সচেতন। এখন একটি স্কুলের বাচ্চা তার রাজনৈতিক অধিকার সম্পর্কে অনেক অনেক সচেতন। কারণ আমাদের শিক্ষা বিস্তার লাভ করেছে। একই সঙ্গে শিক্ষার গুণগত উন্নয়ন হয়েছে। যে কারণে আমরা দেখি একটি স্কুলে যাওয়া বাচ্চা তার রাজনৈতিক, মানবাধিকার ও নিজস্ব অধিকার সম্পর্কে অনেক সচেতন।

বিজ্ঞাপন

এর আগে, আইজিপি বেনজীর আহমেদ গোপালগ‌ঞ্জের টু‌ঙ্গিপাড়ায় জা‌তির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌নের সমা‌ধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

এ সময় ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম, খুলনা রেঞ্জের ডিআইজি ড. খ মহিদ উদ্দিন, ডিআইজি মিজানুর রহমান, কেএমপি কমিশনার মাসুদুর রহমান (ডিআইজি), ডিআইজি (অপারেশন) এম খুরশীদ হোসেন উপস্থিত ছিলেন।

এ বিষয়ক : কোনও উস্কানিতে দুই বাহিনীর সম্পর্ক নষ্ট হবে না : আইজিপি

অবৈধ অর্থ উপার্জন করে বিলাসী জীবন পুলিশের নয় : আইজিপি

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.