আগস্ট ৪, ২০২১

The Bangla Kagoj

আপনার কাগজ । banglakagoj.net

নসরুল হামিদ : অংশীজনদের সঙ্গে নিয়েই প্রযুক্তিগত পরিবর্তন করতে হবে

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন- অংশীজনদের সঙ্গে নিয়েই প্রযুক্তিগত পরিবর্তন করতে হবে। নতুন প্রযুক্তি অবশ্যই ব্যবহারবান্ধব হতে হবে। কেননা নতুন প্রযুক্তির সঙ্গে খাপ খাইয়ে নিতে মানুষের সময় লাগে।

প্রতিমন্ত্রী বৃহস্পতিবার (৮ অক্টোবর) অনলাইনে ‘নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেড (নেসকো)-এর এলাকায় পাঁচ লাখ স্মার্ট প্রিপেমেন্ট মিটারিং প্রকল্পের আওতায় রাজশাহী অঞ্চলে স্মার্ট প্রিপেমেন্ট মিটার স্থাপন’-এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

বিজ্ঞাপন

নসরুল হামিদ বলেন- মুজিববর্ষেই গ্রিড অঞ্চলে শতভাগ বিদ্যুতায়ন করা হবে। সাশ্রয়ী মূল্যে মানসম্মত বিদ্যুৎ দিতে আধুনিক প্রযুক্তির ব্যবহার ব্যাপকহারে বাড়াতে হবে। স্মার্ট প্রিপেমেন্ট মিটার গ্রাহকদের বিদ্যুৎ ব্যবহারে সচেতন করতে সহায়তা করবে। অনলাইনে বিল প্রদানে গ্রাহকগণ ১ শতাংশ হারে রেয়াত সুবিধা পাবেন। এ সময় তিনি ২৪ ঘণ্টা গ্রাহকসেবা প্রদান করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

নেসকো পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল ওই অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, বিদ্যুৎ সচিব ড. সুলতান আহমেদ, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান বেলায়েত হোসেন ও নেসকোর ব্যবস্থাপনা পরিচালক জাকিউল ইসলাম সংযুক্ত থেকে বক্তব্য দেন।

এ বিষয়ক : নসরুল হামিদ : বাপেক্সের সক্ষমতা বৃদ্ধির প্রচেষ্টা অব্যাহত রাখা হবে

নসরুল হামিদ : ডিসেম্বরের মধ্যেই শতভাগ বিদ্যুতায়ন

Facebook Comments Box
Call Now ButtonContact us

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share