চার প্রকল্প পেল দেড় হাজার কোটি টাকা

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : রোহিঙ্গা সংকট মোকাবিলায় ‘মাল্টি-সেক্টর প্রকল্প’ বাস্তবায়ন ব্যয় বাড়ানোসহ একনেক সভায় মোট চারটি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। ওই প্রকল্পগুলোর মোট ব্যয় ধরা হয়েছে ১ হাজার ৬৫৯ কোটি ৩৪ লাখ টাকা।

মঙ্গলবার (৬ অক্টোবর) গণভবন থেকে একনেক সভায় ভার্চুয়ালি সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা মঙ্গলবার (৬ অক্টোবর) গণভবন থেকে একনেক সভায় ভার্চুয়ালি সভাপতিত্ব করেন- পিআইডি’র সৌজন্যে বাংলা কাগজ।

এ সময় গণভবনে উপস্থিত ছিলেন পরিকল্পনমন্ত্রী এম এ মান্নান। সভা শেষে মান্নান সাংবাদিকদের বিস্তারিত জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়- রোহিঙ্গা সংকট মোকাবিলায় ‘মাল্টি-সেক্টর প্রকল্প’ বাস্তবায়ন ব্যয় বেড়ে ১ হাজার ৯৮৭ কোটি হচ্ছে। এক্ষেত্রে প্রথম সংশোধনীতে বাড়ছে ৯৩০ কোটি টাকা।

প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা মঙ্গলবার (৬ অক্টোবর) গণভবন থেকে একনেক সভায় ভার্চুয়ালি সভাপতিত্ব করেন- পিআইডি’র সৌজন্যে বাংলা কাগজ।

অনুমোদন দেওয়া হয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো উন্নয়ন প্রকল্পের। যার ব্যয় ধরা হয়েছে ৩৪৯ কোটি টাকা।

বিজ্ঞাপন

চট্টগ্রাম জেলার উপকূলীয় এলাকার পোল্ডার পুনর্বাসন প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ২৫৬ কোটি টাকা।

এছাড়া ‘হাতে কলমে কারিগরি প্রশিক্ষণে নারীদের গুরুত্ব দিয়ে বিটাকের কার্যক্রম সম্প্রসারণ করে আত্ম কর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্র্য বিমোচন’ প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে ১২৩ কোটি ১৮ লাখ টাকা।

এ বিষয়ক : প্রধানমন্ত্রী : সময়মতো পদক্ষেপ নিতে পারায় অর্থনীতি গতিশীল

একনেকে বঙ্গবন্ধু সাফারি পার্কের অবকাঠামো উন্নয়ন প্রকল্পের অনুমোদন

একনেকে ছয় হাজার ৬২৯ কোটি টাকার ৬ প্রকল্প অনুমোদন

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.