নসরুল হামিদ : বাপেক্সের সক্ষমতা বৃদ্ধির প্রচেষ্টা অব্যাহত রাখা হবে

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন- বাপেক্সের সক্ষমতা বৃদ্ধির প্রচেষ্টা অব্যাহত রাখা হবে। আন্তর্জাতিক মানে গ্যাস অনুসন্ধান, উত্তোলন ও উৎপাদন কোম্পানি হিসেবে দেখতে চায় সরকার। বিদেশি কোম্পানির সঙ্গে বাপেক্স সমান্তরালভাবে কাজ করলে দক্ষতা ও আত্মবিশ্বাস আরও বাড়বে।

প্রতিমন্ত্রী শনিবার (৩ অক্টোবর) অনলাইনে এনার্জি অ্যান্ড পাওয়ার পত্রিকা আয়োজিত ‘ইপি টকস : এক্সপ্লোরেশন অ্যান্ড ম্যানেজমেন্ট চ্যালেঞ্জেস ফর বাপেক্স’ শীর্ষক ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন, উন্নয়ন কাজ পরিচালনার জন্য দেশে প্রচুর গ্যাস লাগবে। হাই প্রেসার জোনে গ্যাস খোঁজা বা হরাইজন্টাল এক্সপ্লোরেশনের গ্যাস উত্তোলনের জন্য বিশেষজ্ঞ প্রয়োজন। বাপেক্সকে প্রয়োজনীয় সহায়তা দেওয়া হবে, কিন্তু বাপেক্সকেই ঠিক করতে হবে, তাঁরা তাঁদের অবস্থান কোথায় দেখতে চায়।

বিজ্ঞাপন

এনার্জি অ্যান্ড পাওয়ার পত্রিকার সম্পাদক মোল্লাহ আমজাদের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বুয়েটের সাবেক অধ্যাপক ড. ম তামিম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. বদরুল ইমাম, জ্বালানি বিশেষজ্ঞ খন্দকার সালেক সুফি, বাপেক্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলী ও পেট্রোবাংলার সাবেক চেয়ারম্যান মোকতাদির আলী সংযুক্ত থেকে বক্তব্য রাখেন।

ওয়েবিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাপেক্সের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মুর্তজা আহমদ ফারুক।

এ বিষয়ক : নসরুল হামিদ : ডিসেম্বরের মধ্যেই শতভাগ বিদ্যুতায়ন

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.