জানুয়ারি ২৯, ২০২২

বাঙলা কাগজ

The Bangla Kagoj । সবচেয়ে বেশি দেশে, সবচেয়ে বেশি ভাষায়। বাঙলা কাগজ । আপনার কাগজ । banglakagoj.net (আমাদের কোনও জাতীয় পত্রিকা নেই)।

ডিবি পরিচয়ে ডাকাতি : গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা ওয়ারি বিভাগের একটি টিম রাজধানীতে বিশেষ অভিযান পরিচালনা করে ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতি চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে।

ভুয়া ডিবি চক্রের কাছ থেকে উদ্ধার করা সরঞ্চাম- সংগৃহীত।

গ্রেপ্তারকৃতরা হলো- মো. বারেক (৩৭), মো. আবুল কাশেম ওরফে জীবন ব্যাপারী (৫৬) ও মো. স্বপন আকন্দ (৪০)। এ সময় তাদের নিকট থেকে ১টি দেশে তৈরি পিস্তল ১ রাউন্ড পিস্তলের কার্তুজ, ১টি ডিবি লেখা জ্যাকেট এবং ১টি ওয়্যারলেস সেট উদ্ধার করা হয়।

ডিএমপি নিউজের প্রতিবেদনে বলা হয়েছে- মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় ডিএমপি’র মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার, বিপিএম বার ।

অতিরিক্ত পুলিশ কমিশনার ডিবি বলেন, তথ্য-প্রযুক্তির সহায়তায় ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ডিবি পরিচয়ে একটি সংঘবদ্ধ ডাকাত চক্র ডাকাতি করছে মর্মে তথ্য পায় গোয়েন্দা বিভাগ। এমন তথ্যের ভিত্তিতে সোমবার (২৮ সেপ্টেম্বর) ডাকাতির প্রস্তুতি গ্রহণ করাকালে যাত্রাবাড়ী থানার কাজলা এলাকা হতে তাদের গ্রেপ্তার করা হয়।

বিজ্ঞাপন

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানায়- তারা প্রাইভেটকার যোগে ভূয়া ডিবি পুলিশ পরিচয় প্রদান করে ঢাকা শহর ও ঢাকার আশপাশ এলাকার বিভিন্ন স্থানে ব্যাংক কিংবা প্রতিষ্ঠানে আগত টাকা বহনকারী কিংবা টাকা উত্তোলনকারী ব্যক্তিকে টার্গেট করে। টার্গেটকৃত ব্যক্তিকে অবৈধ অস্ত্রের ভয় দেখিয়ে কিংবা মাদক দিয়ে মামলায় ফাঁসিয়ে দেয়ার ভয় দেখিয়ে ডিবি পুলিশের পরিচয় দিয়ে গাড়ীতে উঠিয়ে নিয়ে টাকা-পয়সা, মূল্যবান স্বর্ণলংকার ছিনিয়ে নিয়ে নির্জন স্থানে ফেলে পালিয়ে যায়।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় ডাকাতির প্রস্তুতি গ্রহণ ও অস্ত্র আইনে পৃথক ২টি মামলা রুজু হয়েছে। এছাড়াও রাজধানীসহ দেশের বিভিন্ন থানায় গ্রেপ্তারকৃত মো. বারেকের বিরুদ্ধে ৮টি মামলা, আবুল কাশেম ওরফে জীবন এর বিরুদ্ধে ৭টি ও মো. স্বপন আকন্দের বিরুদ্ধে ৯টি মামলার তথ্য পাওয়া গেছে।

এ বিষয়ক : মোহাম্মদপুরে ভুয়া ডিবি চক্রের মাদক ব্যবসা, অপর ঘটনায় গ্রেপ্তার ১১

Facebook Comments Box

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share
Contact us