সেপ্টেম্বর ১৬, ২০২১

The Bangla Kagoj

আপনার কাগজ । banglakagoj.net

পরিকল্পনামন্ত্রী ও রেলমন্ত্রী : রেল সংযোগে ত্রুটির বিষয়ে এখনই বলা যাচ্ছে না

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন একমত পোষণ করে বলেছেন- বিশেষজ্ঞদের মতামত পাওয়ার পরই পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পে ত্রুটির বিষয়ে বলা যাবে। এ বিষয়ে এখনই বলার সময় আসে নি। এটি এখনও প্রক্রিয়ার মধ্যে রয়েছে।

পরিকল্পনামন্ত্রী ও রেলপথমন্ত্রী বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) পদ্মা সেতুর মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে রেল সংযোগ প্রকল্প পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) পদ্মা সেতুর মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে রেল সংযোগ প্রকল্প পরিদর্শন করেন- পিআইডি’র সৌজন্যে বাংলা কাগজ।

পরিকল্পনামন্ত্রী বলেন- পদ্মা সেতু একটি জাতীয় প্রকল্প। সেতুর রেল সংযোগ প্রকল্পে ত্রুটি শব্দটির সঙ্গে আমরা একমত নই। যেহেতু এটি নিয়ে প্রশ্ন উঠছে, তাই উচ্চতর পর্যায়ে আলোচনা করে ও বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে এর সমাধান করা হবে।

রেলপথমন্ত্রী পরিকল্পনামন্ত্রীর সঙ্গে একমত পোষণ করে বলেন- পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পে আদৌ সমস্যা আছে কি-না, বিশেষজ্ঞদের মতামত ছাড়া তা এখনই বলা যাচ্ছে না।

পদ্মা সেতুর প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম এবং পদ্মা সেতুর রেলসংযোগ প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার ব্রিগেডিয়ার জেনারেল আহমেদ জামিউল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন মাদারীপুর জেলার শিবচর উপজেলায় ‘পদ্মা সেতু রেল সংযোগ’ প্রকল্পের ভূমি অধিগ্রহণের ফলে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মাঝে বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) পুনর্বাসন সুবিধার চেক বিতরণ করেন। ওই সময় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন- পিআইডি’র সৌজন্যে বাংলা কাগজ।

সরকারের তথ্যবিবরণীর স্থিরচিত্র থেকে আরও জানা গেছে- পদ্মা সেতু প্রকল্প সফরকালে রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন মাদারীপুর জেলার শিবচর উপজেলায় ‘পদ্মা সেতু রেল সংযোগ’ প্রকল্পের ভূমি অধিগ্রহণের ফলে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মাঝে বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) পুনর্বাসন সুবিধার চেক বিতরণ করেন। ওই সময় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বিষয়ক : ৩০তম স্প্যান বসল পদ্মায়, দৃশ্যমান সাড়ে ৪ কিলোমিটার

৪ আগস্ট স্বাধীনতা লাভ করে মার্কিন যুক্তরাষ্ট্র আর পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন শেখ হাসিনা

পদ্মাসেতুর নিরাপত্তা রক্ষায় শিমুলিয়া-কাঁঠালবাড়ি রোডে ফেরি চলাচল বন্ধ

Facebook Comments Box
Contact us

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share