কক্সবাজার থেকে পুলিশের এসপিসহ ১৩৪৭ সদস্য বদলি

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : কক্সবাজার জেলা থেকে পরপর চার ধাপে পুলিশের এক হাজার ৩৪৭ সদস্যকে বদলি করা হয়েছে।

কক্সবাজারে নতুন যোগ দেওয়া পুলিশ সুপার মোহাম্মদ হাসানুজ্জামান জানান- প্রথমে কক্সবাজার জেলা পুলিশ সুপার, এরপর শীর্ষ কর্মকর্তাদের বদলি করা হয়। সর্বশেষ এক হাজার ৩০৯ জন কর্মকর্তাসহ পুলিশ সদস্যদের একযোগে বদলি করা হয়েছে।

তিনি আরও জানান- শুক্রবার (২৫ সেপ্টেম্বর) কক্সবাজার জেলা পুলিশের এসআই, এএসআই ও কনস্টেবল মিলে এক হাজার ৩০৯ জনের বদলির আদেশ এসেছে। পুলিশ সদর দপ্তর এবং পুলিশের চট্টগ্রাম রেঞ্জ থেকে পৃথক প্রজ্ঞাপনের মাধ্যমে এই আদেশ জারি করা হয়েছে।

জেলা পুলিশের সূত্রমতে- শুক্রবার (২৫ সেপ্টেম্বর) পর্যন্ত এই বদলির সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৩৪৭ জনে। এরমধ্যে রয়েছেন পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপারসহ শীর্ষ ৮ কর্মকর্তা, ৮ থানার ওসিসহ ৩৪ পরিদর্শক, ১৫৮ জন উপপরিদর্শক (এসআই), ৯২ জন সহকারি উপপরিদর্শক (এএসআই), এক হাজার ৫৫ জন নায়েক ও কনস্টেবল। সবাইকে চট্টগ্রাম রেঞ্জের বাইরে বদলি করা হয়েছে।

বিজ্ঞাপন

পুলিশ সূত্র জানিয়েছে- বদলি হওয়া শূন্য পদ পূরণে চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি কার্যালয়ে যোগ দিচ্ছেন ৮ থানার ওসিসহ ৩৭ জন পুলিশ পরিদর্শক, ৮৫ জন এসআই-এএসআই ও ৭৩৪ জন কনস্টেবল। আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে কক্সবাজার জেলা পুলিশে সম্পূর্ণ নতুন জনবল যোগদান করবে।

গত ১৬ সেপ্টেম্বর কক্সবাজারের পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেনকে রাজশাহীর পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়। আর ঝিনাইদহের এসপি মোহাম্মদ হাসানুজ্জামানকে কক্সবাজার জেলা পুলিশের দায়িত্ব দেওয়া হয়।

নবাগত এসপি বুধবার দায়িত্বভার গ্রহণ করেন। বৃহস্পতিবার এসপি মাসুদ হোসেন কক্সবাজার থেকে বিদায় নেন। পরে ২১ সেপ্টেম্বর বদলি করা হয় অতিরিক্ত পুলিশ সুপার ও সহকারি পুলিশ সুপারসহ অপর ৭ শীর্ষ কর্মকর্তাকে। আর ২৪ সেপ্টেম্বর ৮ থানার ওসিসহ ৩০ পরিদর্শককে বদলি করা হয়। সর্বশেষ শুক্রবার (২৫ সেপ্টেম্বর) একযোগে এক হাজার ৫৫ কনস্টেবলসহ এক হাজার ৩০৯ জনের বদলির আদেশ আসে।

এ বিষয়ক : কক্সবাজারের এসপিসহ ৬ পুলিশ কর্মকর্তা বদলি

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.