নারায়ণগঞ্জে ট্রেনের চার বগি লাইনচ্যুত

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : ঢাকা থেকে যাওয়া যাত্রীবাহী ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হয়েছে নারায়ণগঞ্জে। তবে ট্রেনটি লাইন থেকে বিচ্যুত হয়ে উল্টে যায় নি কিংবা এতে কোনও যাত্রী হতাহত হন নি।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বেলা এগারোটা চল্লিশ মিনিটে রাজধানীর কমলাপুর থেকে ছেড়ে যাওয়া ট্রেনটি দুপুর দেড়টায় নারায়ণগঞ্জের দুই নম্বর রেলক্রসিং অতিক্রম করার পর ওই দুর্ঘটনার কবলে পড়ে।

এ ঘটনার পর থেকে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে ট্রেনলাইন সচল করতে ঢাকা থেকে রেলওয়ের একটি উদ্ধারকারী দল নারায়ণগঞ্জের উদ্দেশে বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে রওনা হয়েছে বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

প্রত্যক্ষদর্শীরা জানান- ঢাকা থেকে আসা ট্রেনটি চাষাঢ়া রেলস্টেশনে যাত্রী নামিয়ে কালিরবাজার এলাকায় নারায়ণগঞ্জ রেলস্টেশনের উদ্দেশে ছেড়ে যায়। দুপুর আনুমানিক দেড়টার দিকে ট্রেনটি দুই নম্বর রেলগেট অতিক্রম করে এক নম্বর রেল গেটের মাঝামাঝি অবস্থানে গিয়ে পেছনের চারটি বগি লাইনচ্যুত হয়ে কিছুটা হেলে পড়ে এবং থেমে যায়। এ সময় ভয় আতঙ্কে টেনের সবগুলো বগির যাত্রীরা হুড়োহুড়ি করে নেমে পড়েন।

জানতে চাইলে নারায়ণগঞ্জের রেলস্টেশন মাস্টার গোলাম মোস্তফা বাংলা কাগজকে বলেন- ‘করোনা সংক্রমণের কারণে সরকারের নির্দেশে দীর্ঘ প্রায় ছয় মাস ট্রেন চলাচল বন্ধ থাকায় রেললাইন ও ট্রেনের বগিগুলোতে ত্রুটি সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। যার কারণে এই দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। তবে তদন্তের পর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।’

এ বিষয়ক : দাম বাড়ায় ট্রেনে চেপে গরু এলো ঢাকায়

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.