স্বাস্থ্যমন্ত্রী : করোনায় সেকেন্ড ওয়েভ মোকাবিলায় প্রস্তুতি নেওয়া হচ্ছে

বাসস : শীতকালে করোনায় সেকেন্ড ওয়েভ মোকাবিলার জন্য সকল প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, ‘বিশ্বব্যাপি মানুষ করোনাকে অবহেলা করছে। এর ফলে আমেরিকা, ইউরোপসহ অনেক দেশেই করোনায় সেকেন্ড ওয়েভ শুরু হয়েছে। আমাদের দেশেও শীতকালে করোনায় সেকেন্ড ওয়েভ শুরুর আশঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। তবে সেকেন্ড ওয়েভ শুরু হলে তার জন্য কি-কি করণীয় সে ব্যাপারে আমাদের সকল প্রস্তুতি এখনই নেওয়া হচ্ছে।’

জাহিদ মালেক বুধবার (২৩ সেপ্টেম্বর) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ‘মুজিব শতবর্ষ’ উদযাপন উপলক্ষে হাসপাতালটির আধুনিকায়ন ও উন্নতমানের চিকিৎসা সেবা এবং শিক্ষা সম্প্রসারণমূলক কাজের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন।

বিজ্ঞাপন

জাহিদ মালেক বলেন,‘বর্তমানে করোনা ভ্যাকসিন নিয়ে অনেক দেশই কাজ করছে। এদের মধ্যে ৯টি কোম্পানি তাঁদের পরীক্ষার চূড়ান্ত পর্যায়ে রয়েছে। এই ৯টি কোম্পানির অন্তত ৫টির সঙ্গে সরকারের সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে।’

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিনের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মুহাম্মদ খুরশীদ আলম, স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব (হাসপাতাল) মহিবর রহমান, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নব-নিযুক্ত পরিচালক কর্নেল নাজমুল হক এবং স্বাস্থ্য শিক্ষা বিভাগের অতিরিক্ত মহাপরিচালক ইউছুফ ফকির প্রমুখ।

এ বিষয়ক : বাংলাদেশেই ভ্যাকসিন উৎপাদনের অনুমতি দেবে রাশিয়া : স্বাস্থ্যমন্ত্রী

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.