সেপ্টেম্বর ২৩, ২০২১

The Bangla Kagoj

আপনার কাগজ । banglakagoj.net

তৃতীয় দিনের মতো টিকিটের জন্য সৌদি প্রবাসীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : তৃতীয় দিনের মতো টিকিটের জন্য বিক্ষোভ করছেন সৌদি আরব থেকে দেশে ফেরা প্রবাসী বাংলাদেশিরা। সৌদিয়া এয়ারলাইন্স টিকিট বিক্রি সংক্রান্ত সকল কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য স্থগিত করায় বুধবারও (২৩ সেপ্টেম্বর) বিক্ষোভ করছেন তাঁরা।

এর আগে সোমবার (২১ সেপ্টেম্বর) কারওয়ান বাজার ও মতিঝিল এবং মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) কারওয়ান বাজারে বিক্ষোভ করেন সৌদি আরব থেকে ছুটিতে দেশে এসে আটকে পড়া প্রবাসী বাংলাদেশিরা।

আজ বুধবার (২৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে কারওয়ান বাজারে বিক্ষোভ করছেন সৌদি ফেরত প্রবাসী বাংলাদেশিরা।

জানা গেছে- করোনাভাইরাসের সময়ে যাঁরা সৌদি আরব থেকে দেশে এসেছিলেন, তাঁদের অনেকের ভিসা ও আকামার মেয়াদ শেষ হয়ে গেছে। আর ৩০ সেপ্টেম্বরের মধ্যে একটি বড় অংশের ভিসা ও আকামার মেয়াদ শেষ হয়ে যাবে। এ কারণে সৌদি ফেরত প্রবাসীরা কারওয়ান বাজারে সৌদিয়া এয়ারলাইন্সের সামনে বিক্ষোভ করছেন।

সৌদি এয়ারলাইন্স কার্যালয় সূত্রে জানা গেছে- করোনাভাইরাসের কারণে বর্তমানে সৌদি এয়ারলাইন্সের মাত্র দুটো চার্টার্ড ফ্লাইট চলছে। আর স্বাস্থ্যবিধির বাধ্যবাধকতায় ছয় শতাধিক আসনের এসব ফ্লাইটে সর্বোচ্চ ২৬০ জন যাত্রী পরিবহনের সুযোগ রয়েছে। সৌদি এয়ারলাইন্সের চলমান দুটি ফ্লাইটে প্রতিদিন ৫২০ জন যাত্রী সৌদি আরব ফিরলেও ৩০ সেপ্টেম্বরের মধ্যে আটকেপড়াদের ৫ শতাংশও ফিরতে পারবেন না।

আটকেপড়া কর্মীদের ভাষ্য- সৌদি সরকার ভিসার মেয়াদ না বাড়ালে, তাঁদের হয়তো আর কখনও কর্মস্থলে ফেরা হবে না। তবে এ ব্যাপারে ইতোমধ্যে উদ্যোগ নিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। মন্ত্রণালয়টির পক্ষ থেকে জানানো হয়েছে- বাংলাদেশ আশা করছে, সৌদি সরকার আটকেপড়াদের ভিসা ও আকামার মেয়াদ অন্তত তিনমাস বাড়াবে।

সূত্রমতে- ফিরতি টিকিট ছিল, এমন ৩৫ হাজার সৌদি প্রবাসী বর্তমানে দেশটিতে যাওয়ার অপেক্ষায় রয়েছেন। এদিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পহেলা অক্টোবর থেকে সৌদি আরবে ফ্লাইট পরিচালনার অনুমতি পেলেও এখনও অবতরণের অনুমতি পায় নি।

এ বিষয়ক : দেশবাসী ও প্রবাসীদেরকে পবিত্র ইদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী (ভিডিও)

Facebook Comments Box
Contact us

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share