জুলাই ২৪, ২০২১

The Bangla Kagoj

আপনার কাগজ । banglakagoj.net

এক সড়কেই ভোগান্তি ৩ শতাধিক পরিবারের!

বাংলা কাগজ সংবাদদাতা, রহিম রেজা, রাজাপুর, ঝালকাঠি : ঝালকাঠির রাজাপুর সদর ইউনিয়নের ফুলহার গ্রামের হাওলাদারের হাট থেকে উপজেলার সাতুরিয়া ইউনিয়নের তারাবুনিয়া গ্রামের মোল্লাবাড়ির আয়রন ব্রিজ পর্যন্ত প্রায় পাঁচ কিলোমিটার কাঁচা রাস্তায় তিন শতাধিক পরিবারের লোকজন কয়েক যুগধরে ভোগান্তির শিকার হচ্ছেন। যেন দেখার কেউ নেই।

স্থানীয়দের অভিযোগমতে- রাস্তাটির দৈর্ঘ্য রাজাপুর সদর ইউনিয়নের ফুলহার গ্রামের ৯ নম্বর ওয়ার্ডের হাওলাদারের হাট হয়ে সিদ্দিক ডাক্তারের বাড়ির পাশ দিয়ে পশ্চিম ফুলুহার মাধ্যমিক বিদ্যায়ের সংলগ্ন হয়ে উপজেলার সাতুরিয়া ইউনিয়নের তারাবুনিয়া গ্রামের মোল্লাবাড়িরর আয়রন ব্রীজ পর্যন্ত প্রায় পাঁচ কিলোমিটার। ওই রাস্তাদিয়ে পশ্চিম চারাখালি হামিজ উদ্দিন মাধ্যমিক বিদ্যালয়, পশ্চিম চারাখালি আলিম মাদ্রাসা ও পশ্চিম চারাখালি হাইস্কুলে শতাধিক শিক্ষার্থী বর্ষা মৌসুমে ভোগান্তির মধ্য দিয়ে যাওয়া-আসা করেন।

ওই সড়কের কালবার্ট ও ব্রিজ অনেক আগে নির্মাণ করা হলেও পাকাকরণের উদ্যোগ নেয় নি কেউ। বছরের পর বছর বর্ষা মৌসুমে ওই রাস্তার মাটি সরে গিয়ে বড় বড় ভাঙ্গনসহ গর্তের সৃষ্টি হয়। ফলে বর্ষা মৌসুমে তিনশতাধিক পরিবারের লোকজনের জুতা ও প্যান্ট পড়ে ঘর থেকে বের হওয়ার কোনও উপায় থাকে না। এমনকি বৃদ্ধ ও শিশুরা পা পিচলে রাস্তায় পড়ে কর্দমক্ত হওয়ার ঘটনা নিত্য দিনের।

বর্ষা মৌসুমে স্বাভাবিক জোয়ারের পানিতে তলিয়ে যায় রাস্তাটি। রাস্তাটির বেশিরভাগ রাজাপুর সদর ইউনিয়নের মধ্যে রয়েছে।

এলাকার ভুক্তভোগিরা আরও জানান- প্রতি নির্বাচনের সময় হলেই বারবার শোনা যায়, সড়কটি এবার পাকা করা হবে। এ রকম খবর ১৫ থেকে ২০ বছর আগে থেকে শোনা যাচ্ছে। ঠিক এবারও আসছে ইউনিয়ন পরিষদ নির্বাচন। তাই সম্ভাব্য প্রার্থীরা নির্বাচনের পরে ওই রাস্তাটি পাকা করে দেবেন বলে আলোচনা করছেন।

বিজ্ঞাপন

এ ব্যাপারে জানতে চাইলে রাজাপুর ইউনিয়ন পরিষদ সদস্য মিজানুর রহমান বাংলা কাগজকে বলেন- গত দুই বছর আগে একবার পরিমাপ করে কাগজপত্র ঢাকায় পাঠানো হয়েছিল। তাতে কোনও কাজ হয় নি।

এ বিষয়ক : চান্দিনার সড়ক মানেই খানাখন্দকে ভরা!

Facebook Comments Box

Call Now ButtonContact us

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share