ভারত থেকে আসার পর হিলি স্থলবন্দরে পেঁয়াজের দাম কমেছে

বাংলা কাগজ সংবাদদাতা, কৌশিক চৌধুরী, হিলি : দিনাজপুরের হিলি স্থলবন্দর এলাকায় পেঁয়াজের দাম কমেছে। এক্ষেত্রে ভারত থেকে পেঁয়াজ আসার পর থেকে এমন অবস্থার সৃষ্টি হয়েছে।

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে আমদানি হওয়া পেঁয়াজ- বাংলা কাগজ।

হিলি স্থলবন্দর এলাকায় বর্তমানে ভারত থেকে আসা পেঁয়াজ প্রকারভেদে বিক্রি হচ্ছে ২৫ থেকে ৪০ টাকা কেজি দরে। অতিরিক্ত পঁচে যাওয়া পেঁয়াজের প্রতি ৫০ কেজির বস্তা বিক্রি হচ্ছে ৫০ থেকে ১শ’ টাকায়।

রোববার (২০ সেপ্টেম্বর) হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ ছিল। তবে অন্যান্য মালামালের আমদানি স্বাভাবিক ছিল। আজ সোমবার (২১ আগস্ট) হিলি স্থলবন্দর দিয়ে ১৪ ও ১৫ তারিখে রপ্তানির অনুমতি পাওয়া পেঁয়াজ পুনরায় দেশে আমদানি হতে পারে বলে ধারণা করছেন বন্দরের ব্যবসায়ীরা।

হিলি স্থলবন্দরের পেঁয়াজ আমদানিকারক শহিদুল ইসলাম জানান- গত ১৩ তারিখে রপ্তানির অনুমতি পাওয়া পেঁয়াজ শনিবার (১৯ সেপ্টেম্বর) হিলি স্থলবন্দর দিয়ে প্রবেশ করেছে। এদিন ভারত থেকে ১১টি ট্রাকে মোট ২৪৬ টন পেঁয়াজ আমদানি হয়েছে।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, ৫ দিন ধরে পেঁয়াজ সীমান্তের ওপারে আটকা পরে থাকায় এবং দেশে প্রবেশ করতে না পারায় অতিমাত্রার গরম ও বৃষ্টিতে ভিজে কিছু পেঁয়াজ পঁচে নষ্ট হয়ে গেছে বলে জানিয়েছেন আমদানিকারকেরা।

এ বিষয়ক : এবার ভারত থেকে সাতক্ষীরা দিয়ে এলো পেঁয়াজ

আসা শুরু হয়েছে ভারতীয় পেঁয়াজ

ভারত থেকে আসছে ২৫ হাজার টন পেঁয়াজ

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.