আগস্ট ৪, ২০২১

The Bangla Kagoj

আপনার কাগজ । banglakagoj.net

এক উগ্রবাদী ও এক আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেপ্তার, মামলা

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে উসকানিমূলক কর্মকাণ্ড চালানো এবং প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নামে কটুক্তি প্রদানের অভিযোগে এক উগ্রবাদীকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট। পাশাপাশি গ্রেপ্তার করা হয়েছে এক আনসারুল্লাহ বাংলা টিমের সদস্যকেও।

রাজধানীর খিলগাঁও ও ভোলার সদর থানা এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হওয়াদের নামে পৃথক মামলা দায়ের করা হয়েছে।

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন- আনসারুল্লাহ বাংলা টিম সদস্য মো. সরোয়ার হোসেন (২৫) ও উগ্রবাদ প্রচারকারী মো. মোজাহিদ মিয়া (১৮)।

ডিএমপি নিউজের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে- বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) দিবাগত রাত আড়াইটায় ভোলার সদর থানা এলাকায় অভিযান চালিয়ে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য মো. সরোয়ার হোসেনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে উগ্রবাদী বেশ কিছু ডকুমেন্ট, পুস্তিকা এবং মোবাইল ফোন উদ্ধার করা হয়।

জানা গেছে- গ্রেপ্তার হওয়া মো. সরোয়ার হোসেন ও তার সহযোগীরা অনলাইনে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র ও উগ্রবাদী প্রচারণা চালিয়ে আসছিলো। সে তার ফেসবুক আইডি থেকে জঙ্গি সংক্রান্ত মতবাদ প্রচার, পোস্টে লাইক, কমেন্টস, শেয়ার, সদস্য সংগ্রহ ও একটি গ্রুপের মডারেটর হিসেবে কাজ করতেন। তিনি উগ্রবাদী কার্যক্রমে উৎসাহ দেওয়ার সঙ্গে সঙ্গে বোমা ও বিস্ফোরক তৈরিরও প্রস্তুতি নিচ্ছিলেন।

অপরদিকে বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) রাত নয়টার পর রাজধানীর খিলগাঁও থানা এলাকায় অভিযান চালিয়ে উগ্রবাদী মতবাদ প্রচারকারী সংগঠক মো. মোজাহিদ মিয়াকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন ও তিনটি সিমকার্ড উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তার হওয়া মো. মোজাহিদ মিয়া অনলাইন ও অফলাইনে উগ্রবাদী সংগঠক হিসেবে সশস্ত্র সংগ্রামের মাধ্যমে তাদের উগ্রবাদী মতবাদ প্রতিষ্ঠা, আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর লক্ষ্যে উসকানি প্রদান ও প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সম্পর্কে কটুক্তি সম্বলিত পোস্ট প্রচার করে আসছিলো। গ্রেপ্তার হওয়াদের বিরুদ্ধে পৃথক মামলা রুজু করা হয়েছে।

এ বিষয়ক : জঙ্গিদের খুঁজছে পুলিশ

জঙ্গি ছিনিয়ে নেওয়ার হুমকি, সব কারাগারে সতর্কতা

Facebook Comments Box
Call Now ButtonContact us

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share