সেপ্টেম্বর ২৩, ২০২১

The Bangla Kagoj

আপনার কাগজ । banglakagoj.net

আতিক : ট্যাক্স দিয়ে মিষ্টি খান, নইলে জরিমানা খাবেন

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : রাজধানী ঢাকায় ঝুলছে লাখ লাখ বিলবোর্ড আর সাইনবোর্ড। আরও নানান ধরনের বিজ্ঞাপনের কারণে তিল ধারণের ঠাঁই নাই। এগুলোর জন্য কর আদায়ের বিধান থাকলেও অনেকেই তা মানেন না। নানা সময় এ নিয়ে কথা উঠলেও ‘অ্যাকশন’ দেখা যায় নি খুব একটা। এবার এ নিয়ে মাঠে নেমেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সকালে রাজধানীর গুলশানে মেয়র আতিকুল ইসলামের নেতৃত্বে এ সংক্রান্ত অভিযান পরিচালিত হয়। নামিয়ে ফেলা হয় অবৈধ বিলবোর্ড, সাইনবোর্ড, লাইটবোর্ডসহ আরও অনেক কিছু।

মেয়র আতিকুল ইসলাম বলেন, ব্যানার-সাইনবোর্ড ঝুলিয়ে ব্যবসা করছেন ভালো কথা, তবে এজন্য সরকারকে কর দিতে হবে।

ব্যবসায়ীদের উদ্দেশে তিনি আরও বলেন- আপনারা যদি কর পরিশোধ করেন তাহলে আমি আপনাদের মিষ্টি খাওয়াবো, আর যদি তা না পারেন তাহলে জরিমানা খেতে হবে। ঢাকার বাসিন্দারা আমাকে এই শহর পরিষ্কার রাখার দায়িত্ব দিয়েছেন, সুতরাং আমি এটা করবোই। অন্যদিকে যদি আপনাদেরকে ব্যবসা করতেই হয়, তাহলে সরকারকে ট্যাক্স দিয়েই করতে হব।

অভিযান চলাকালে বৈধভাবে বিজ্ঞাপন প্রচারের জন্য কয়েকজন ব্যবসায়ীকে মিষ্টিমুখ করান মেয়র আতিকুল ইসলাম। তাঁদের মধ্যে ছিলেন আল মদিনা ফার্মেসির মালিক। এছাড়া অভিযানের সময় জনতা ব্যাংক সাইনবোর্ডের ট্যাক্স বাবদ ২৯ হজার টাকা পে-অর্ডার করে। মেয়র আতিকুল তাঁদেরকে সাধুবাদ জানান।

এ বিষয়ক : আজ থেকে উত্তর সিটিতে অবৈধ বিলবোর্ড উচ্ছেদ

Facebook Comments Box
Contact us

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share