সেপ্টেম্বর ১৬, ২০২১

The Bangla Kagoj

আপনার কাগজ । banglakagoj.net

দুর্নীতির মামলায় ওসি প্রদীপকে গ্রেপ্তার দেখানোর আদেশ

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : সাবেক সেনা কর্মকর্তা সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে থাকা টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশকে এবার দুর্নীতির মামলায় গ্রেপ্তার দেখানোর আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (১৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম মহানগর সিনিয়র স্পেশাল জজ ও মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত এ আদেশ দেন। আগামী ১৩ অক্টোবর মামলার পরের শুনানির দিন ধার্য করেছেন আদালত।

দুদক পিপি অ্যাডভোকেট মাহমুদুল হক মাহমুদ বাংলা কাগজকে বলেন- আসামি প্রদীপ কুমার দাশকে দুর্নীতি মামলায় গ্রেপ্তার দেখানোর আদেশ দিয়েছেন আদালত। আসামিপক্ষ জামিন চাইলে আদালত ২০ সেপ্টেম্বর জামিন শুনানির দিন ধার্য করেন।

এর আগে সোমবার (১৪ সেপ্টেম্বর) দুপুর সোয়া ১টার দিকে কড়া নিরাপত্তায় প্রদীপ কুমার দাশকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে আদালতে আনা হয়। প্রদীপ কুমার দাশের উপস্থিতিতে দুদকের মামলায় তাকে গ্রেপ্তার দেখানোর আবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হয়।

গত ২৩ আগস্ট প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকি কারণের বিরুদ্ধে দুদক সমন্বিত জেলা কার্যালয়-১ এ বাদী হয়ে মামলাটি দায়ের করেন দুদকের সহকারী পরিচালক রিয়াজ উদ্দীন। এ মামলায় ২৭ আগস্ট চট্টগ্রাম মহানগর সিনিয়র স্পেশাল জজ শেখ আশফাকুর রহমানের আদালতে প্রদীপ কুমার দাশকে গ্রেপ্তার দেখানোর আবেদন জমা দেয় দুদক।

মামলায় প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকী কারণের বিরুদ্ধে দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১৩ লাখ ১৩ হাজার ১৭৫ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন এবং ঘুষ ও দুর্নীতির মাধ্যমে ৩ কোটি ৯৫ লাখ ৫ হাজার ৬৩৫ টাকার সম্পদ অর্জন করার অভিযোগ আনা হয়। ২০১৮ সালে প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকী কারণের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তদন্ত শুরু করে দুদক।

২০১৯ সালের ৯ এপ্রিল তাদের দুইজনকে সাত কার্যদিবসের মধ্যে সম্পদ বিবরণী দাখিলের নির্দেশ দেয় দুদক। ১২ মে দুদক সমন্বিত জেলা কার্যালয়-২ এ তারা পৃথক সম্পদ বিবরণী দাখিল করেন।

প্রসঙ্গত- এ মামলায় প্রদীপ কুমার দাশকে গ্রেপ্তার দেখানো হলেও অপর আসামি চুমকি কারণ পলাতক রয়েছেন।

এ বিষয়ক : ‘পলাতক’ প্রদীপের স্ত্রী, দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে দুদকের চিঠি

Facebook Comments Box
Contact us

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share