ডিএনসিসিতে ১ অক্টোবর থেকে শুরু ঝুলন্ত তার কাটা : আতিক

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : আগামী পহেলা অক্টোবর থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় ঝুলে থাকা তার কাটা শুরু হবে বলে জানিয়েছেন মেয়র আতিকুল ইসলাম। শনিবার (১২ সেপ্টেম্বর) রাজধানীর গুলশানে বিচারপতি শাহবুদ্দিন আহমদ পার্ক উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ডিএনসিসি মেয়র বলেন- আগামী পহেলা অক্টোবর থেকে ডিএনসিসি এলাকায় থাকা সকল ঝুলন্ত তার কাটা শুরু করা হবে। তাই এর আগেই সংশ্লিষ্টরা তাদের তার সরিয়ে নিন। আগামী ১ অক্টোবর থেকে ডিএনসিসি এলাকায় কোনও ঝুলন্ত তারের জঞ্জাল থাকবে না।

তিনি আরও বলেন- আগামী ১৫ সেপ্টেম্বর থেকে ডিএনসিসি এলাকায় থাকা অবৈধ বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন, সাইনবোর্ড, শপ সাইন, প্রজেক্ট সাইন, প্যানাফ্লেক্স ইত্যাদি অপসারণে উচ্ছেদ অভিযান ও মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। যত বড় ক্ষমতাধর ব্যক্তিই আসুক না কেন এই উচ্ছেদ অভিযানে কেউ বাধা দিতে পারবে না। সকল অবৈধ বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন, সাইনবোর্ড, প্রজেক্ট সাইন ও প্যানাফ্লেক্স ভাঙা হবে।

তিনি আরও বলেন- তবে এই উচ্ছেদ অভিযানের আগে আগামীকাল ও পরশু পর্যন্ত এসব অনুমোদনহীন বিলবোর্ড, ব্যানার-ফেস্টুন, শপ সাইন ইত্যাদির অনুমোদন নেওয়া যাবে। সংশ্লিষ্টরা আগামী ১৪ সেপ্টেম্বরের মধ্যে ডিএনসিসির রাজস্ব বিভাগ থেকে এগুলোর অনুমোদন নিতে পারবেন। যারা অনুমোদন নিবেন, তাদের বিলবোর্ড, ব্যানা-ফেস্টুন ভাঙা হবে না।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার ও বিদায়ী ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাশ। গুলশানে প্রায় ৯ একর জমির ওপর নির্মাণ করা হয়েছে বিচারপতি শাহাবুদ্দিন আহমদ পার্ক।

আরও পড়ুন :

দক্ষিণ সিটি : চোর ধরার পুরষ্কার শাস্তি!

উত্তর সিটিতে বিনামূল্যে আরও তিনমাস নবায়ন করা যাবে ট্রেড লাইসেন্স

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.